কে এই বিএনপি মনোনীত শাহাদাত?

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে ধানের শীষের মনোনয়ন পেয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

জানা গেছে, ডা. শাহাদাত হোসেনের বষয় ৫৩ বছর। তিনি ৩৪ বছর ধরে জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

নগর বিএনপি সূত্র জানায়, ডা. শাহাদাতকে দলীয় মনোনয়ন পাইয়ে দিতে নগর বিএনপির সবাই একযোগে প্রচেষ্টা চালায়।

দলের মনোনয়ন পেয়ে শাহাদাত বলেন, যেহেতু দল আমার উপর আস্থা রেখেছে, তাই দলের নেতাকর্মীদের সাথে নিয়ে সকল ষড়যন্ত্র প্রতিহত করে বিজয়ের জন্য কাজ করবো। আশা করছি ভোট কারচুপি রোধে জনগণ মাঠে থাকবে এবং তারাই আমাকে নির্বাচনে জয়ী করবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলীয় প্রার্থী হিসেবে শাহাদাতের নাম ঘোষণা করা হয়।

বিএনপির হয়ে নির্বাচনে লড়তে ডা. শাহাদাত হোসেন ছাড়াও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ-সভাপতি নেয়াজ মোহাম্মদ খান, সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও নগর বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক ডা. লুসি খান দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। সৈয়দ আজম উদ্দিন ছাড়া বাকিরা সবাই কেন্দ্রীয় দপ্তরে তা জমা দেন।

সন্ধ্যায় দলের চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির সঙ্গে মনোনয়ন প্রত্যাশীদের স্বাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। এর আগে সন্ধ্যা ৬টা থেকে ২০ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর সাক্ষাৎকার নেয় বিএনপির মনোনয়ন বোর্ড। সাক্ষাৎকার নেয়ার সময় লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।