করোনা থেকে রক্ষা পেতে প্রয়োজন সচেতনতা : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করার হবে। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগদান করছে।

আজ শনিবার কাওরানবাজারে ঢাকা ওয়াসা ভবন সংলগ্ন এলাকায় রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিদর্শনকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্বে করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। তার জন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।

জানা গেছে, ঢাকা ওয়াসার ২০টি গাড়ি এখন থেকে সিটি করপোরেশনের সঙ্গে যৌথভাবে রাজধানীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি ছিটাবে। এ ছাড়া ওয়াসার উদ্যোগে রাজধানীর ৫০টি স্পটে হাত ধোয়ার জন্য সাবানসহ হ্যান্ড স্যানিটাইজার সিস্টেমের ব্যবস্থা করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকা ওয়াসা কর্তৃক “হাত ধোয়া ও Disinfect Your Zone (DYZ)” কর্মসূচির আওতায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান প্রমুখ।