বিভিন্ন মেডিক্যালে পিপিই বিতরণ করলো সোসাইটি অব সার্জনস্ অব বাংলাদেশ

চিকিত্সাকালীন সময়ে চিকিত্সকদের সুরক্ষায় পারসোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) খুব জরুরী জিনিস হলেও এখন সারা বিশ্বেই এই পিপিই-র সংকট চরম আকার ধারণ করেছে। বাংলাদেশের চিকিত্সকরাও অতিব প্রয়োজনীয় এই জিনিসগুলো সঠিকভাবে পাচ্ছেন না। ঠিক এমন পরিস্থিতিতে এগিয়ে এলো সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ। তারা নিজেদের উদ্যোগে ইতিমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল, কুমিল্লা মেডিক্যাল, শহীদ সোহরাওয়ারর্দী মেডিক্যাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল, সিলেট মেডিক্যাল, রংপুর মেডিক্যাল এবং বগুড়া মেডিকেল কলেজেও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পিপিই পাঠিয়েছে। শিগিরিই দেশের অন্যান্য মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল সমূহে পাঠানো হবে বলে জানা গেছে।

সংগঠনের সাধারন সম্পাদক ডা. মো. নূর হোসেন ভূইঁয়্যা সোমবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ শামীম হাসানের হাতেও  কিছু পিপিই তুলে দেন । তিনি বলেন, এই দুর্যোগের সময় আমরা যথা সম্ভব চেষ্টা করে যাচ্ছি দেশের সকল সরকারী ও বেসরকারী মেডিক্যালে পিপিই ও মাস্ক পাঠানোর জন্য। তিনি জানান, আপদতকালীন সময়ে তাদেরকে সহযোগীতা করছেন বেইস টেক্সটাইলের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনোয়ার শাহাদাত শোভন। এজন্য তাকে সংগঠনের পক্ষে আন্তরিক ধন্যবাদ জানান।

দেশের এই ক্রান্তিকালীন সময়ে সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ (এসওএসবি) এর সকল সদস্যবৃন্দকে দেশের জনগণের চিকিত্সা সেবার পাশাপাশি নিজের সুরক্ষা নিয়ে চিকিত্সা দেওয়ার অনুরোধ জানান তিনি।