করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে : আফজাল হোসেন

করোনা মোকাবেলায় একটাই পথ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে , ঘরে থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন।

সোমবার রাতে এক ভিডিও বার্তায় নিজ এলাকা ও দেশবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন আফজাল হোসেন ।

তিনি বলেন করোনা তান্ডবে আজ পুরো পৃথিবী থমকে দাঁড়িয়েছে, প্রতিদিন মৃত্যুর মিছিলে নতুন সংখ্যা যুক্ত হচ্ছে , বিশ্বের উন্নত দেশগুলো আজ করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে , এর প্রতিষেধক ওষুধ আবিষ্কারের আপ্রাণ চেষ্টা চলছে । বাংলাদেশেও করোনা আজ হানা দিয়েছে, সারাদেশে ছুটি এবং লকডাউন চলছে , মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশে নানামুখী কর্মকাণ্ড দিয়ে মানুষকে করানো মুক্ত রাখার চেষ্টা চলছে। করোনা মোকাবেলার একটাই পথ ঘরে থাকতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এই বিষয়টি নিশ্চিত করতে আজ দেশ প্রেমিক সেনাবাহিনী, পুলিশ ,আনসার, বিজিবি, নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ।

তিনি বলেন, করোনার আঘাতে আজ অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হচ্ছে । এই অবস্থা কাটিয়ে উঠতে মাননীয় প্রধানমন্ত্রী অর্থনীতি খাতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা এই মুহূর্তে হৃদয় দিয়ে যা অনুধাবন করছেন তা হল অনেক শ্রমজীবী মানুষ আছে যারা তাদের কাজ হারিয়েছে ‌। ভবঘুরে , ভিক্ষুক দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, চা ওয়ালা ফেরিওয়ালা সহ নিম্ন আয়ের মানুষের পাশে সরকার আজ সহযোগিতার হাত বাড়িয়েছে । স্থানীয় প্রশাসন জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন যার যা কিছু আছে সবকিছু দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। মহামারী দুর্যোগে যারা মানুষের পাশে দাঁড়িয়েছেন বিপদের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি আমি আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

তিনি তার এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, প্রিয় এলাকাবাসী আপনাদেরকে নিয়েই আমার জীবন, আমার রাজনীতি। এই মহামারী দূর্যোগে আমার মন পড়ে আছে আপনাদের কাছে, লকডউন এর কারনে আমি ঢাকায় আটকে পড়ে আছি । তাছাড়া পরস্পর থেকে শাররীক বিচ্ছিন্ন থেকেই আমরা ঐক্যবদ্ধ ভাবে সচেতনতার সাথে কাজ করে করোনা যুদ্ধে জয়ী হব। আমার পক্ষ থেকে পিডিএম ফাউন্ডেশনের সহযোগিতায় গরীব, দুস্থ, অসহায় মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী ব্যবস্থা করা হয়েছে। এইসব নিত্য প্রয়োজনীয় সামগ্রী পটুয়াখালী ,দুমকি, মির্জাগঞ্জ এলাকায় নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য আমার দলের নেতৃবৃন্দ প্রস্তুত আছে ।

তিনি আরও বলেন , স্থানীয় প্রশাসন ,ডাক্তার, দলীয় নেতাকর্মী, আইন প্রয়োগকারী সদস্যরা যারা নিজের জীবন বাজি রেখে এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন, সেবা দিচ্ছেন নিরাপত্তা দিচ্ছেন তাদেরকে আমি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই । আপনারা সুশৃংখলভাবে স্বাস্থ্যবিধি মেনে এই ত্রাণ কাজে সহযোগিতা করবেন। অযথা ত্রাণ কাজে সহায়তা করতে গিয়ে কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয় স্বাস্থ্য বৃদ্ধির লংঘন হয় আপনারা দয়া করে এসব কাজ থেকে বিরত থাকুন, দূরত্ব বজায় কাজ করুন।

তিনি বলেন, মহামারী বিপদে এই সাহায্য-সহায়তা হতে পারে অপ্রতুল আমি জানি তবে এই দুঃসময়ে আমাদের এই চেষ্টা ভালোবাসাটুকু গ্রহণ করলে আমি কৃতজ্ঞ হব।আপনারা বিপদে ধৈর্য ধরুন আমাদের জননেত্রী শেখ হাসিনার উপর বিশ্বাস রাখুন। মহান আল্লাহ নিশ্চয়ই আমাদের কে এই বিপদ থেকে উদ্ধার করবেন।

তিনি সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি অনুরোধ করব আপনারা এই দুর্যোগ ও মহামারীতে মানুষের পাশে দাঁড়ান এই বিপদে আপনারা এগিয়ে আসুন । নিশ্চয়ই আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা এই বিপদ থেকে আমাদেরকে মুক্ত হতে সাহায্য করবে ।