মানবিকতার জায়গা থেকে মানুষের পাশে দাড়িয়েছে যুবলীগ

মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক শেখ হাসিনার নিদের্শনায় যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর উদ্যোগে করোনা ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ।

করোনাভাইরাস সংকটে ঢাকা মহানগর দক্ষিন অন্তগর্ত পুরান ঢাকায় বসবাসরত গরীব, অসহায় ও খেটে খাওয়া হাজারো মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এতে মানবেতর জীবনযাপন করছে তারা। মাঝে মাঝে সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা সামান্য খাদ্যসামগ্রী দিলেও পরবর্তীতে এই কর্মসূচি অনেকাংশে বন্ধ হয়ে গেছে।

অথচ মানবিকতার জায়গা থেকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে প্রায় সাড়ে তিন হাজার মানুষের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। শুধু তাই নয়, রমযানের প্র‍থম দিন থেকে প্রতি মধ্যরাতে অসহায়, হতদরিদ্র ছিন্নমূল প্রায় চারশত পথচারী মাঝে রান্না করা সেহরির খাবার পৌঁছে দিচ্ছেন। এছাড়া রাজধানীর যেকোন প্রান্ত থেকে সহযোগিতা চেয়ে ফোন আসলে তার পরিচয় গোপন রেখে নিজস্ব কর্মী দিয়ে উপহার খাদ্য সামগ্রী প্রদান করেন।

জানা যায়, গত ৩০ মার্চ থেকে মে মাস পর্যন্ত তিনি প্রায় সাড়ে তিন হাজার পরিবারের মাঝে উপহার খাদ্য সামগ্রী দিয়েছেন। খাদ্যসামগ্রী হিসেবে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, ছোলা ২ কেজি, চিনি ১ কেজি, খেজুর ১ কেজি লবন ১ কেজি, আলু ৩ কৈজি, পেয়াজ ১ কেজি, বিভিন্ন ধরনের সবজি, সাবানসহ প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন। এদিকে ইফতারির খাদ্য সামগ্রী হিসেবে মুড়ি, চিড়া, গুড় , ছোলা, চিনি, খেজুর, রুহ আফজা দিয়েছেন। এছাড়া বিভিন্ন সময় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পি.পি.ই বিতরণ করেছেন।

পুরান ঢাকার সুত্রাপুর, ধুপখোলা, দয়াগঞ্জ, ধোলাইখাল, টিপু সুলতান রোড, নবাবপুর, রায় সাহেব বাজার, নয়া বাজার, বাবুবাজার, বংশাল, মালিটোলা, ইসলামপুর, সদরঘাট, ভিক্টোরিয়া পার্ক, লক্ষ্মীবাজার, লালকুঠি, শ্যামবাজারসহ বেশ কিছু এলাকায় এসব খাদ্যসামগ্রী ও সেহরির খাবার পৌঁছে দেন।

এবিষয়ে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, করোনা ভাইরাসের চলমান পরিস্থিতিতে খেটে খাওয়া, নিম্ন আয়ের ও মধ্যবিত্ত মানুষ আজ অনেক অসহায় হয়ে পড়েছে। সরকার গরীব, অসহায়, হতদরিদ্রদের যথাসাধ্য সহযোগীতা করে আসছে। আর আমি মানবিক জায়গা বিবেচনা করে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল নেতৃত্বে নিজের সামর্থ্য অনুযায়ী এদের পাশে দাঁড়িয়েছি এবং অবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত এ মানুষগুলোর পাশে থাকবো ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, প্রতিদিন ছিন্নমূল মানুষদের মাঝে এবার সেহরি বিতরণ করছি। পুরো রমযান মাস এই কর্মসূচি অব্যাহত থাকবে ।