প্রধানমন্ত্রীর উপহারকৃত টাকা দুর্নীতি করে পাওয়ার সুযোগ নেই: খোকন

করোনা ভাইরাস মহামারীতে অসহায় পরিবারের মধ্যে আড়াই হাজার করে টাকা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন, সেখানে অনিয়ম করে টাকা পাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

তিনি বলেন , অসহায় মানুষদের জন্য প্রধানমন্ত্রীর উপহারকৃত টাকা ভোটার আইডি ও মোবাইল নম্বর ভেরিফাই করে ছাড়া হবে । সেখানে অনিয়ম করার কোনও সুযোগ নেই ।

শনিবার (১৬ মে) দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে এ কর্মসূচির সারাদেশের পরিস্থিতি ও অনিয়ম তুলে ধরে এ সতর্কবার্তা দেন তিনি ।

তিনি তার ফেসবুক পোস্টে বলেন, করোনাকালীন সংকটের কারণে তৃণমূলের কর্মহীন গরিব ৫০ লাখ পরিবারের জন্য আড়াই হাজার টাকা করে ঈদ উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এর তালিকা তৈরী করেছেন স্থানীয় প্রশাসন,ইউনিয়ন চেয়ারম্যান ,মেম্বার,শিক্ষক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ কর্মসূচিতে কিছু অনিয়মের কথা তুলে ধরে তিনি বলেন, হবিগঞ্জ, বাগেরহাট এর দুইটি ইউনিয়নসহ কয়েকটি জায়গায় কিছু অনিয়ম ধরা পড়েছে। শতাধিক নামের বিপরীতে ১/২ টি ফোন নাম্বার ব্যবহার করা হয়েছে।অর্থাৎ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা গেলে সবার টাকা ওই ১/২ টি নম্বরের ব্যক্তিরা পেয়ে যাবেন।দেশে মেম্বার ৪১১৩৯ জন, মহিলা মেম্বার ১৩৭১৩ জন, ইউপি চেয়ারম্যান- ৪৫৭১ জন। এর মধ্যে ৪/৫জন এই অপকর্মটি করেছেন।

তিনি আরও বলেন , প্রথমত: এই অনিয়মটি স্থানীয় পর্যায়ে সরকারই ধরেছে। এমন না যে যাচাই বাছাই শেষে ওরা টাকা পেয়ে গেছে। আর যদি যাচাই বাছাই শেষে এই রকম তালিকা কেন্দ্রে আসেও তাও তাদের টাকা পাবার কোনও সুযোগ নাই।কারণ নামের সাথে ভোটার আইডি নাম্বার ও মোবাইল নাম্বার অটোমেটেড সিস্টেমে ভেরিফাই করে এরপর টাকা ছাড় দেওয়া হচ্ছে।

দেশে চাল চুরির ব্যাপারে মন্তব্য করে তিনি বলেন, এখন আর কোনও চাল চুরির খবর শোনেন ? সব বন্ধ হয়ে গেছে।সুতরাং ১৭ কোটি মানুষের দেশে ৪/৫ জন এমন দুর্নীতিবাজ এখানেও এরকমটি ঘটাবেনা তা ভাবার কোনও অবকাশ নাই। ঘটনার প্রতিকার হয়েছে কিনা সেটা দেখেন। শেখ হাসিনার উপর আস্থা রাখেন। দেশ ভালো থাকবে, আপনারাও ভাল থাকবেন।