ছিন্নমূল মানুষদের নিয়ে ঈদ পালন করলো যুবলীগ নেতা গাজী বাবু

করোনা পরিস্থিতিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। যেন দুই বেলা খেয়ে বেঁচে থাকার লড়াইটা মুখ্য হয়ে দাঁড়িয়েছে। ঠিক তখনি আর্তমানবতার সেবায় অসহায় মানুষের পাশে দুই মাস ব্যাপী কখনও খাদ্য সামগ্রী, কখনও স্বাস্থ্য সামগ্রী, কখনো নগদ অর্থ,রোজায় ইফতার ও সেহেরি আবার ঈদের আগে হাজারো পরিবার কে ঈদ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ,ঈদের দিন নিজ বাসায় শিশুদের নতুন জামা উপহার দেওয়া এবং রান্না করা খাবার পোলাও-মাংস ও সেমাই দিয়েছেন। পথচারীদের নতুন পাঞ্জাবি ও লুঙ্গি এবং রান্না করা খাবার দেয়া যার মাধ্যমে এই সংকটকালীন অবস্থায় মানবিক দৃষ্টান্ত সৃষ্টি করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

জানা যায় , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে করোনাভাইরাসের কারনে দেশের এই পরিস্থিতির শুরু থেকেই তিনি মানুষের পাশে দাড়িয়েছেন। নিজের সাধ্যমতো অসহায়, দরিদ্র মানুষকে সহযোগিতা করেছেন। শুধু তাই নয়, পবিত্র ঈদ উপলক্ষে নিজ বাসা সুত্রাপুরে সমাজের নিম্নবিত্ত পরিবারের দুই শতাধিক শিশুদের ঈদ উপহার নতুন জামা এবং রান্না করা খাবার, সেমাই,পোলাও ও মাংস দিয়েছেন।

এছাড়া রোজার মাসব্যাপী ৩০০০ পথচারী ও ছিন্নমূল মানুষের মধ্যে ইফতার ও সেহেরিতে রান্না করা খাবার বিতরণ করেন ।

আর করোনার কারনে লকডাউন রত অসহায় নিন্মবিত্ত,মধ্যবিত্ত ৪০০০ হাজার পরিবার কে ১৩ ধাপে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী হিসেবে চাল ৫ কেজি,ডাল ১ কেজি,তেল ১ লিটার,চিনি ১ কেজি,লবণ ১ কেজি,আলু ৩ কেজি,পিঁয়াজ ১ কেজি,ও কাঁচা সবজি প্রভৃতি । রোজার মাসে এরসাথে যোগ করে মুড়ি,চিড়া,খেজুর,রুহ আফজা,মুরগী প্রভৃতি বিতরণ করেন ।

আর বিভিন্ন সময় স্বাস্থ্যকর্মী,ডাক্তার,নার্স,আইন শৃঙ্খলা বাহিনী, ও সংবাদ কর্মীদের ৫০০ পিস পিপিই দেন।

সর্ব সাধারণের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাইজার,হ্যান্ডওয়াস,হ্যান্ড গ্লাবস,সাবান ও মাস্ক বিতরণ করেছেন।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন । ১০০০ পরিবারের মাঝে শাড়ি, পাঞ্জাবি, লুঙ্গি,ভাতের চাউল ৮ কেজি,পোলাও চাল ২ কেজি,চিনি ২ কেজি,লবণ ১ কেজি,আলু ৩ কেজি,পিঁয়াজ ১ কেজি,ডাল ১ কেজি,ছোলা ২ কেজি,খেজুর ১ কেজি,তেল ১ লিটার,সেমাই দুই ধরনের ৪ প্যাকেট,গুড়া দুধ ১ প্যাকেট বিতরণ করেন।

আর ঈদের দিন নিজ বাসায় দুই শত ছিন্নমূল শিশুদের নতুন জামা দেন সাথে রান্না করা সেমাই ও পোলাও মাংস খাওয়ান এবং ৩০০ পথচারী ও ছিন্নমূল মানুষ কে শাড়ি, পাঞ্জাবি, লুঙ্গি উপহার দেন।