বাজেট পাসের আগেই মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে: রিজভী

বাজেট পাস হওয়ার আগেই মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে’ এক খাবার বিতরণ অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

‘বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের’ উদ্যোগে এ খাবার বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, বাজেট পাস হওয়ার আগেই প্রতিটি মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে। কিন্তু এখনো বাজেট পাস হয়নি। শুধু প্রস্তাব করা হয়েছে। এরমধ্যে টাকা কাটা শুরু হয়ে গেছে। অথ্যাৎ জনগণের কাছে সরকারের জবাবদিহি নাই বলে যা ইচ্ছে তাই করছে।

তিনি বলেন, করোনার মধ্যেও সরকার মানুষকে হেনস্তা করছে। এই বলছে গার্মেন্টস বন্ধ, আবার বলছে খোলা। সরকারের বন্ধ, ছুটি ও খোলার তামাশায় ঢাকায় করোনা আক্রান্ত বেশি। মানুষ মারা যাচ্ছে। যার ফলে লাশের সারি দীর্ঘ হচ্ছে।

রিজভী বলেন, সরকার ৫০ লাখ লোককে আড়াই হাজার করে টাকা করে দিয়েছে। সেখান থেকে আওয়ামী লীগের নেতারাও ৫০০ টাকা করে রেখে দিয়েছে। সরকার যে টাকা দিচ্ছে এই টাকা জনগণের। এর আগে আওয়ামী লীগের লোকেরা ত্রাণের চাল, ডাল ও তেল চুরি করছে। আওয়ামী লীগের লোকেরা সব জায়গা থেকে মারিং কাটিং করছে বলেও মন্তব্য করেন তিনি।