স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রধানমন্ত্রীর নির্দেশিত দেশব্যাপী ” গাছ লাগাও পরিবেশ বাচাও ” এই স্লোগানকে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবক লীগ ।

আজ মঙ্গলবার (১৬ জুন) বেলা ১২ টায় রাজধানীর রমনা পার্কে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে এ আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপন ।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু। অন্যান্য অতিথিদের মধ্যে কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন, দেবাশীষ বিশ্বাস, আশীষ কুমার মজুমদার, আরিফুর রহমান টিটু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, শাহজালাল মুকুল, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, আবুল কালাম আজাদ,আবু জাফর আজিজ, মীর্জা মোরশেদ মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন করার যে ঘোষনা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব ।

তারা আরও বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করবার জন্য আমাদের সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন । এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব।

সংগঠনের নেতাকর্মীগণ ধারাবাহিক ভাবে এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য দেশের প্রতিটি ওয়ার্ডে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করার নির্দেশনা প্রদান করেন।