সাহারা খাতুনকে সোমবার ব্যাংককে নেওয়া হচ্ছে

সাহারা খাতুন

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য আগামী সোমবার ব্যাংককে নেওয়া হচ্ছে। সাহারা খাতুন বর্তমানে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী মুজিবর রহমান।

মুজিবর রহমান বলেন, ‘ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি, সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তারা এয়ার অ্যাম্বুলেন্সের শিডিউল দিয়েছেন। বামরুনগ্রাদ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী সোমবার রাত ১১টায় বাংলাদেশ থেকে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকা ছেড়ে যেতে পারবে।’

মুজিবর রহমান জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে তার পরামর্শ মতোই সাহারা খাতুনকে ব্যাংকক নেওয়া হচ্ছে।

৭৭ বছর বয়সী সাহারা খাতুন গত ২ জুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ নানা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এরপর তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে হাসপাতালটির আইসিইউতে নেওয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়। গত শুক্রবার তাকে ফের আইসিইউতে নেওয়া হয়।

সাহারা খাতুন টানা তৃতীয় মেয়াদে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় এলে সাহারা খাতুনকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরে তাকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।