জিকে শামীমের গোপন জামিনের রিপোর্ট করায় সাংবাদিক আবিরকে মামলার হুমকি

যুবলীগের বহিস্কৃত নেতা ও বিতর্কিত ঠিকাদার জিকে শামীমের বিরুদ্ধে গঠিত তিনটি মামলার মধ্যে অস্ত্র ও মাদক মামলায় নাম পরিবর্তন করে গত ৪ ও ৬ ফেব্রুয়ারী জামিন আবেদন করা হয়। বাদীপক্ষের আবেদন অনুযায়ী দুটি মামলাতেই জামিন দেন আদালত। পরে মার্চ মাসে গনমাধ্যমে বিষয়টি প্রচার হলে আবারও এই মামলা আদালতে উত্থাপন করা হয় এবং আদালতে জানানো হয় এই মামলার প্রধান আসামী জিকে শামীম।

জামিন আবেদনের সময় নাম পরিবর্তন করে গোলাম কিবরিয়া উল্লেখ করা হয়, তাই রাষ্ট্রপক্ষ না বুঝেই আপত্তি করেনি। পরে আদালত বিষয়টি আমলে নিয়ে জামিন বাতিল করে। বিষয়টি মামলা দুটিতে দায়িত্বে থাকা রাষ্ট্রপক্ষের আইনজীবীদের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। নাম বিভ্রাট করে জামিন করানোর সাথে কারা জড়িত তা বের করতে তদন্তের কথা থাকলেও, সেই তদন্তের কোন অগ্রগতি নেই। এই মামলার জামিন কেলেঙ্কারিতে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের ভূমিকা এবং তদন্তের অগ্রগতি নিয়ে গত ১২ জুলাই মাইটিভিতে সংবাদ প্রচার করে সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান আবির।

সংবাদ প্রচারের পর ১৪ জুলাই রাষ্ট্রপক্ষের আইনজীবী জান্নাতুল ফেরদৌসি রুপা সংবাদটিকে মিথ্যা উদ্দেশ্য প্রণোদিত আখ্যা দেন এবং নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন অন্যথায় ফৌজদারি দেওয়ানী এবং আইসিটি এ্যাক্ট অনুযায়ী মামলা দায়ের করার হুমকি দিয়ে জান্নাতুল ফেরদৌসি রুপা নিজ স্বাক্ষরিত চিঠি পাঠান মাইটিভি কার্যালয়ে।