পাবনা-৪ উপনির্বাচন: বিএনপি প্রার্থীর পুনঃ নির্বাচন দাবি

পাবনা-৪ উপনির্বাচনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদেরকে এলাকা ছাড়া করার অভিযোগ করেন প্রার্থী হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন, এখানে ভোটের পরিবেশ নেই। আমাদের কর্মীদের কেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছে না। এখানে পুনঃনির্বাচনের দাবি করছি।

শনিবার দুপুর ১২টায় ঈশ্বরদীর সাহাপুর গ্রামাস্থ তার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

তিনি বলেন, কোনো রকম ভোটের পরিবেশ নেই। কোনো সেন্টারে বিএনপির এজেন্ট দিতে দেয়নি। এখানে কোনো নির্বাচনই হচ্ছে না। এ কারণে আমি পুনঃনির্বাচন দাবি করছি।

নেতা কর্মীদের বিরুদ্ধে ভোটের আগের রাতে মামলা দায়ের করে এমন অভীযোগ করে বলেন, আমারেদ কর্মীদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করে তাদের এলাকা ছাড়া করা হয়েছে।

ঈশ্বরদী থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, সার্বিক পরিবেশ ভালো রয়েছে। সব কেন্দ্রে অতিরিক্ত পুলিশ, আনসার মোতায়েন আছে। এছাড়া নিরাপত্তা কাজে নিয়োজিত অন্যান্য বিভাগের কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য গত ২ এপ্রিল পাঁচবারের নির্বাচিত এমপি ও সাবেক মন্ত্রী শামসুর রহমান শরীফের মৃত্যুতে পাবনা-৪ আসনটি শূন্য হয়।

এই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

আর বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব। এছাড়া জাতীয় পার্টি থেকে প্রার্থী হয়েছেন রেজাউল করিম।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে পাবনা-৪ উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত।

পাবনা-৪ আসনে দুটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন রয়েছে। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।