রায় শুনেত আদালতের গারদখানায় প্রতারক সাহেদ

করোনা টেস্ট রিপোর্ট নিয়ে প্রতারণার দায়ে গ্রেফতার রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ করিমের অবৈধ অস্ত্র ও গুলি রাখার অভিযোগে করা মামলার রায় ঘোষণা করা হবে দুপুরে।

সোমবার দুপুরে রায় শুনতে আদালতে নিয়ে আসা হয় সাহেদকে। তাকে আদালতের গারদখানায় রাখা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, সোমবার বেলা ২টা নাগাদ রায় ঘোষণা করা হতে পারে। ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েস এ রায় ঘোষণা করবেন। গত ২০ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে বিচারক এ দিন ঠিক করেন।

১৫ জুলাই পালিয়ে দেশ ত্যাগের সময় অভিযুক্ত সাহেদকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র্যাকব। পরে হেলিকপ্টার যোগে ঢাকায় আনা হয়।

প্রতারণার মুখপাত্র সাহেদেরে বিরুদ্ধে করোনা পরীক্ষাসহ নানান অভিযোগে করা মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় গত ১৬ জুলাই। এর পর ১৯ জুলাই তাকে নিয়ে উত্তরার বাসার সামনে অভিযান চালায় ডিবি পুলিশ। সেখানে সাহেদের নিজস্ব সাদা প্রাইভেটকারে পাঁচ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল, একটি পিস্তল এবং একটি গুলি উদ্ধার করা হয়। এর পর উত্তরা পশ্চিম থানায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করা হয়।

৩০ জুলাই ঢাকা মহানগর হাকিম আদালতে সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জশিট দাখিল করা হয়। এর পর ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

প্রসঙ্গত সাহেদের বিরুদ্ধে করোনাভাইরাসের টেস্ট নিয়ে জালিয়াতির বিস্তর অভিযোগ রয়েছে। এসব অভিযোগে তার বিরুদ্ধে সারা দেশে অর্ধশতাধিক মামলা হয়েছে। এর মধ্যে অস্ত্র মামলার রায়ই প্রথম ঘোষণা করতে যাচ্ছেন আদালত।