অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন দিয়েছেন আদালত

করোনা টেস্ট রিপোর্ট নিয়ে প্রতারণার দায়ে গ্রেফতার রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ করিমের অবৈধ অস্ত্র ও গুলি রাখার অভিযোগে করা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিচারক এ রায় দেন। দুর্নীতি, অর্থপাচার, মাদক মামলাসহ সারা দেশে সাহেদের বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা থাকলেও এই প্রথম তার বিরুদ্ধে কোনো মামলার রায় দিয়েছেন আদালত।

করোনা চিকিৎসার নামে প্রভাসিসহ হাজারো মানুষকে প্রতারিত করে, ভুয়া কোভিড সার্টিফিকেট বিক্রি করে হাতিয়ে নিয়ে কোটি কোটি টাকা।

১৫ জুলাই পালিয়ে দেশ ত্যাগের সময় অভিযুক্ত সাহেদকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র্যাকব। পরে হেলিকপ্টার যোগে ঢাকায় আনা হয়। ১৯ জুলাই সাহেদকে সঙ্গে নিয়ে উত্তরার বাসার অভিযান চালালে সেখান থেকে উদ্ধার হয় একটি পিস্তল, গুলি।

উল্লেখ্য, প্রতারণার মুখপাত্র সাহেদেরে বিরুদ্ধে করোনা পরীক্ষাসহ নানান অভিযোগে করা মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় গত ১৬ জুলাই। এর পর ১৯ জুলাই তাকে নিয়ে উত্তরার বাসার সামনে অভিযান চালায় ডিবি পুলিশ। সেখানে সাহেদের নিজস্ব সাদা প্রাইভেটকারে পাঁচ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করে র্যাব। এর পর উত্তরা পশ্চিম থানায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করা হয়।

৩০ জুলাই ঢাকা মহানগর হাকিম আদালতে সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জশিট দাখিল করা হয়। এর পর ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।