প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য আর্শিবাদ: হানিফ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য আর্শিবাদ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। তিনি বলেন, তাঁর মাধ্যমেই এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন হয়েছে ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সেমিনার হলে আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরেই বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছিলেন। তিনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কথা বলেছিলেন। বঙ্গবন্ধু কন্যা ১৯৯৬ সালে যখন দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বভার নিয়ে বঙ্গবন্ধুর হত্যার বিচারের রায় করেছিলেন।

বঙ্গবন্ধুর বাকি খুনিদের রায় কার্যকর উল্লেখ করে বলেন, ২০০৮ সালে পুনরায় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচারের রায় কার্যকর করেছেন। বঙ্গবন্ধুর বাকি খুনিদেরও দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

করোনা মহামারিতে প্রধানমন্ত্রী সাহসী ভূমিকার প্রশংসা করে মাহবুব উল আলম হানিফ বলেন, করোনা মহামারিতে প্রধানমন্ত্রী অসহায় মানুষের কাছে ত্রাণ পৌছে দিয়েছেন। যেখানে সারা পৃথিবীর অর্থনীতি অবস্থা নাজুক সেখানে দেশের অর্থনীতি উন্নত দেশের চেয়েও অনেক ভালো অবস্থানে রয়েছে।

বিশেষ অতিথি বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি লিডারশীপের কারণে আমার আজ এই মহামারি দূর্যোগের মধ্যেও অনেক উন্নত দেশের চেয়ে অর্থনীতির দিক দিয়ে অনেক সূচক এগিয়ে রয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী দিন রাত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ’৪১ সালের আগেই আমার উন্নত দেশের কাতারে সামিল হবো।

অনুষ্ঠানে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।