কিশোরী ধর্ষণের অভিযোগে ফাদার গ্রেপ্তার

১৫ বছর বয়সী এক কিশোরীকে গির্জায় আটক রেখে তিনদিন ধরে পালাক্রমে ধর্ষণের অভিযোগ উঠেছে এক ফাদারের বিরুদ্ধে। এ ঘটনায় গির্জার ফাদার প্রদীপ গ্যাগরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আজ বুধবার সকালে ওই ফাদারকে তানোর থানায় হস্তান্তর করা হয়।

রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা মাহালীপাড়া এলাকায় ‘সাধুজন মেরী ভিয়ান্নী গির্জা’য় ঘটেছে এমন ঘটনা। বিষয়টি নিশ্চিত করেছেন তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান। তিনি জানান, গির্জার ফাদারকে কোর্টে সোপর্দ করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবারের দাবি, গত ২৬ সেপ্টেম্বর সকালে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হন ওই কিশোরী। তাকে না পেয়ে পরদিন তার ভাই থানায় সাধারণ ডায়েরি করেন। এর দুদিন পর ২৮ সেপ্টেম্বর সকালে জানা যায়, তানোরের ওই গির্জায় রয়েছে কিশোরীটি। পরে গীর্জার ভেতরে সালিস বসে। গ্রামের মোড়ল ও মুন্ডুমালা সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কার্মেল মার্ডি বৈঠকের পর ফাদার প্রদীপকে অপসারণ করে পাঠিয়ে দেন রাজশাহীতে। আর কিশোরীকে রাখেন গীর্জার ভেতরে সিস্টারদের কাছে।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় তানোর উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ গীর্জায় গিয়ে কিশোরীকে উদ্ধার করেন। এদিন রাতেই কিশোরীর ভাই বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে চার্চের ফাদারের নামে মামলা করেন।