হত্যা, ধর্ষণে সরকারের ব্যাপক উন্নয়ন হয়েছে: আলাল

খুন, গুম, হত্যা ও ধর্ষণের দিক থেকে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, দেশ এবং বাঙ্গালি জাতি বাচাতে শহীদ জিয়া, খালেদা জিয়ার ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে পুনঃ প্রতিষ্ঠা করি।

রোববার ঢাকা-৫ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

বিএনপির কেন্দ্রীয় কমিটির আরেক যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বলেন, বাংলাদেশে আপনারা এখন যে নির্বাচন দেখছেন একে কী নির্বাচন বলে? এই আকাশের সূর্য পশ্চিম দিকে উঠে পূর্ব দিকে অস্ত যায়- এটি বিশ্বাসযোগ্য হতে পারে, যদি বঙ্গোপসাগরের পানি একরাতে শুকিয়ে যায় এটিও সম্ভব হতে পারে। তবে আওয়ামী লীগ ও সুষ্ঠু নির্বাচন কখনও সম্ভব নয়। আগে ভোটের দিন ভোটকেন্দ্রে যেত জনগণ, এখন যায় চতুষ্পদ প্রাণী। নির্বাচন ব্যবস্থার এ ধ্বংস করতে সহযোগিতা করেছে এই পা চাটা নির্বাচন কমিশন।

তিনি বলেন, ১৭ তারিখ যদি ঢাকা ৫-এ ভালো নির্বাচন না হয়, তা হলে আপনাদের বলে দিতে চাই- যারা জনগণের ভোটাধিকার হরণ করেছে তাদেরও ফাঁসি হতে হবে।

এ সময় বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, এ সরকার আপনাদের ভোটাধিকার হরণ করেছিল। সেটি করার পেছনের কারণ একটিই– তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। আপনাদের হরণকৃত ভোট আমরা আবার প্রতিষ্ঠিত করতে চাই। আগামী ১৭ তারিখ নির্বাচনে আমাদের সাংবিধানিক অধিকার, গণতান্ত্রিক অধিকার ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’ সেটি আমরা প্রতিষ্ঠিত করব।