সাবেক গেরিলা মুক্তিযোদ্ধা খোকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ৮দিনের কর্মসূচি

অবিভক্ত ঢাকার সাবেক মেয়ের, মন্ত্রী ও বিএনপি’র সাবেক ভাইস চেয়ারম্যান এবং গেরিলা মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৮ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি শুরু হয়েছে দলটির।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম্মা মসজিদে মসজিদে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতের মাধ্যমে কর্মসূচি শুরু করে দলটি।

৪ নভেম্বর সাবেক গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী পালন কমিটির উদ্যোগে আগামী ২ নভেম্বর, সোমবার থেকে ২ দিন ব্যাপী জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার কর্মময় জীবন ভিত্তিক প্রামাণ্য ও আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনী ০২ নভেম্বর সোমবার বেলা ২টা থেকে বিকেল ৫টা এবং ০৩ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

৩ নভেম্বর, মঙ্গলবার, মরহুম সাদেক হোসেন খোকার কর্মময় জীবন এর ওপর সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছে। ৪ নভেম্বর, বুধবার, মৃত্যুবার্ষিকীর দিন সকাল ১১ টায় জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এদিন মহানগর ব্যাপী মসজিদ সমূহে বিশেষ দোয়াও অনুষ্ঠিত হবে। মরহুমের পরিবারের উদ্যোগে ৪ নভেম্বর বাদ আসর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর বৃহস্পতিবার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর শুক্রবার ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচির আয়োজন করবে।

এছাড়াও ৩১ অক্টোবর থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।