সাধারণ মানুষের জীবন মান উন্নয়নই প্রকৃত উন্নয়ন: কাদের

রাস্তা-ঘাট, পুল-কালভার্ট বা বড় বড় অট্টালিকা নির্মাণ অবশ্যই উন্নয়ন, কিন্তু সাধারণ মানুষের জীবন মান উন্নয়নই প্রকৃত উন্নয়ন বলে মন্তব্য করেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, দেশের মানুষ দারিদ্র, বৈষম্য, দলবাজী, চাঁদাবাজী, সন্ত্রাস ও বেকারত্ব থেকে এখনো মুক্তি পায়নি। তাই দেশের মানুষের মুক্তি সংগ্রাম এগিয়ে নিতেই জাতীয় পার্টির রাজনীতি।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ জনদল-এর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান এ কথা বলেন।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সুশাসন এবং রাষ্ট্রের সকল স্তরে জবাবদিহিতা নিশ্চিত করে জাতীয় পার্টি গণমানুষের প্রত্যাশা পূরণ করবে।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, অনেক মানুষ টাকার অভাবে সন্তানের চিকিৎসা করতে পারেনা, আবার অনেকেই হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। সুশাসন নিশ্চিত হলে কোন মানুষ বঞ্চিত হতে পারেনা। আইনের শাসনের অভাবে রাস্তায় বের হলেই মানুষ খুন, গুম ও ধর্ষণের শিকার হচ্ছে।

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। দেশের মানুষ উন্নয়ন ও সুশাসনের জন্য জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। কারণ, তারা বিশ্বাস করে জাতীয় পার্টিই উন্নয়ন এবং সুসাশন এক সাথে দিতে পারে। দেশের মানুষ হতাশায় নিমজ্জিত, তারা শান্তি চায়-স্বস্তি চায়। তিনি বলেন, নির্বাচন হচ্ছে সরকার পরিবর্তনের একমাত্র প্রক্রিয়া। তাই গণমানুষের আস্থা অর্জন করেই জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতার দায়িত্ব গ্রহণ করবে। এসময় নির্বাচন ব্যবস্থার সমালোচনা করে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, সংবিধানিক ভাবে হয়তো কোন সমস্যা নেই কিন্তু শতকরা ২ ভাগ থেকে ১০ ভাগ ভোট কাষ্টিং কখনো নৈতিকভাবে গ্রহণযোগ্য হতে পারেনা।

বাংলাদেশ জনদল (বি.জে.ডি) থেকে উপস্থিত ছিলেন- চেয়ারম্যান- মাহবুবুর রহমান জয় চৌধুরী, মহাসচিব- সেলিম আহমেদ, যুগ্ম মহাসচিব ও মুখপাত্র এস.এম. হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান মোখলেসুর রহমান হাবিব, আবুল হাসেম সরকার।