মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্র ফ্রন্টের নিন্দা

সেশনজট নিরসন ও অযৌক্তিক ফি প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

আজ দলটির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকে সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানান, যেকোন গণতান্ত্রিক আন্দোলনে সরকার পুলিশ বাহিনী দিয়ে হামলা চালিয়ে দমন করতে চাইছে। বেসরকারী মেডিকেল শিক্ষার্থীরা নিজেদের শিক্ষা জীবন রক্ষার ৪ দফা দাবি নিয়ে রাস্তায় নেমেছিল।

তারা আরও জানান, করোনার পূর্বেও শিক্ষা বাণিজ্যের যাতাকলে পিষ্ট হচ্ছিল তাদের জীবন, করোনা এই যন্ত্রণাকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও তাদেরকে অযৌক্তিক ভাবে বাড়তি ফি পরিশোধের জন্য কর্তৃপক্ষ চাপ দিচ্ছে। তাই তারা বাধ্য হয়েই সেশনজট নিরসন ও ফি প্রত্যাহার সহ ৪ দফা দাবিতে আন্দোলনে নামে। এরকম আন্দোলনে পুলিশের হামলা ও লাঠিচার্জের ঘটনা অত্যান্ত ন্যাক্কারজনক।

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা বেসরকারী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ৪ দফা দাবির সাথে সংহতি জানাই এবং তাদের ওপর পুলিশি নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শিক্ষার্থীদের প্রতি আমাদের আহ্বান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আপনাদের লড়াই চালিয়ে যান।