বগুড়া আইনজীবী সমিতিতে বিএনপিপন্থীদের সংখ্যাগরিষ্ঠ জয়

বগুড়া জেলা বার সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুস জয় পেয়েছে। শুক্রবারে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণায় রাতে জয় নিশ্চিত হয় তাদের। এতে ১৩টি পদের মধ্যে বিএনপিপন্থী এই প্যানেলের প্রার্থীরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮ টিতেই জয়ী হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির রিটার্নিং অফিসার অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত এ ফল ঘোষণা করেন।

সহকারি রিটার্নিং অফিসার অ্যাডভোকেট পলাশ খন্দকার জানান, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের শফিকুল ইসলাম টুকু ৩৬৩ ভোট পেয়ে সভাপতি হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট প্যানেলের গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। অপর প্যানেল গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট।

৩৪৬ ভোটে ফের সাধারণ সম্পাদক হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের রফিকুল ইসলাম (১)। তার নিকটতম বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট প্যানেলের তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অন্য নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি মাসফিকুর রহমান, যুগ্ম সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ ও সিরাজুল হক, লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুবা খাতুন সুখী এবং কার্যনির্বাহী সদস্য পদে জহুরুল ইসলাম জিয়া ও শিপন খাতুন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট প্যানেলের অন্য নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি হাবিবুর রহমান (৩), ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিয়াজুল জান্নাত প্রিন্স এবং কার্যনির্বাহী সদস্য পদে বেবী খাতুন, মিতা খাতুন ও রাকিবুল ইসলাম।

বগুড়া বার সমিতির গওহর আলী ভবনে শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট হয়।

মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন ভোট দেন। ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ১০টায় ফল ঘোষণা করা হয়।