জাসদ কেন্দ্রীয় কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনস্বাস্থ্য সেবা খাতকে শক্তিশালী করা, দুর্নীতিবাজ-লুটেরা-ধর্ষক-নির্যাতক-গুন্ডা-অপরাধীদের সিন্ডিকেট ধ্বংস করতে আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠা, ধর্মান্ধ রাজনৈতিক শক্তিকে দমন করার দাবিতে জাসদের রাজনৈতিক সংগ্রাম গড়ে তোলার সিদ্ধান্ত

শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

করোনা পরিস্থিতির কারণে জুম অ্যাপ ব্যবহার করে সভাটিকে ভার্চুয়াল সভায় পরিণত করা হয়। সভায় অংশগ্রহণকারী সদস্যবৃন্দ ঢাকা ও বিভিন্ন জেলায় নিজ নিজ বাসায় অবস্থান করে এ জুম সভায় যুক্ত হন। দলীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি সভায় সভাপতিত্ব করেন।

সভায় উত্থাপনের জন্য সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপির খসড়া রাজনৈকি-সাংগঠনিক রিপোর্ট পূর্বেই সদস্যদের কাছে অনলাইনে পাঠিয়ে দেয়া হয়। সভায় অংশগ্রহণকারী সদস্যবৃন্দ সাধারণ সম্পাদক উত্থাপিত খসড়া রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্টের উপর আলোচনা এবং মতামত প্রদান করেন।

সভায় অংশগ্রহণকারীদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতভাবে রাজনৈতিক প্রস্তাব গৃহিত হয়।

সভার প্রস্তাবে কনোর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনস্বাস্থ্য সেবাখাতকে শক্তিশালী করা, করোনার অর্থনৈতিক অভিঘাতে ক্ষতিগ্রস্থ কর্মহীন-অসহায়-দরিদ্র মানুষ বাঁচাতে সামাজিক সুরক্ষা ব্যবস্থা সম্প্রসারিত ও জোরদার করা, বাজার সিন্ডিকেট দমন করা, পাটকল-চিনিকলসহ শিল্প কলকারখানা বন্ধ না করা, দুর্নীতিবাজ-লুটেরা-ধর্ষক-নির্যাতক-গুন্ডা-অপরাধীদের সিন্ডিকেট ধ্বংস করতে আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠা করা, মুক্তিযুদ্ধ, সংবিধান বিরোধী, নারী বিদ্বেষী ধর্মান্ধ রাজনৈতিক শক্তিকে দমন করার দাবিতে জাসদের পক্ষ থেকে রাজনৈতিক উদ্যোগ গ্রহণ এবং রাজনৈতিক সংগ্রাম গড়ে তোলার সিদ্ধান্ত গৃহিত হয়।