বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীরা মৌলবাদ অপশক্তির নতুন উত্থান: ফেরদৌস

বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য নির্মাণ বন্ধের জন্য ইসলামপন্থী কয়েকটি দল যে দাবি তুলে দেশের বিভিন্ন জেলা, উপজেলায় তারা এর বিরোধী প্রতিবাদ মিছিল করেছে। আর এসব কিছুকে দেশ বিরোধী সাম্প্রদায়িক মৌলবাদের অপশক্তির এক নতুন উত্থান বলেই মানে করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি ও সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার ফেরদৌস তালুকদার।

পলিটিক্স নিউজ টুয়েন্টিফোর ডটকমকে মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে মৌলবাদ অপশক্তির বাড়াবাড়ি দেশের বিরুদ্ধারচার করা।

মুসলিম বিশ্বের ভাস্কার্যের স্থাপনার বিষয় উল্লেখ করে তিনি বলেন, সৌদিআরবসহ মুসলিম বিশ্বে প্রত্যেকটা দেশ ইন্দোনেশিয়া, বাহারাইন, ওমান এবং সৌদিতে কমবেশি ভাস্কর্য আছে। সেদিক থেকে বলতে গেলে মিশরকে ভাস্কর্যের দেশ হিসেবে বিবেচনা করা হয়। সে সকল দেশেগুলোতে ভাস্কর্য থাকলে আমাদের দেশে কেন বঙ্গবন্ধুর বাস্কর্য থাকতে পারবে না?

ইঞ্জিনিয়ার ফেরদৌস তালুকদার বলেন, বাংলাদেশে এর আগেও অন্যান্য দলের নেতাদের ভাস্কর্য তৈরি হয়েছে। তখন তাদের সমস্যা ছিলো না। বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরিতে নতুন সমস্যার সৃষ্টি করেছে। এর পেছনে চোরাগুপ্তা কোন দলের রাজনৈতিক ফায়দা লুটের উদ্দেশ্য নিয়ে মাঠে নেমেছে।

তিনি বলেন, আমি বলতে চাই একটি মহল তাদের স্বার্থ হাসিলের অপচেষ্টায় দেশ লুটের পায়তারা করছে। তবে আমাদের একটা আত্মবিশ্বাস বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আসলে বাড়াবাড়ি করাটা একেবারেই সমুচিন নয়। দেশ বিরোধী যে কোন অপশক্তি রুখতে মাঠে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার। বঙ্গবন্ধুর দেশে যে কোন অপশক্তিকে রুখে দেওয়া হবে।