শান্ত পাহাড়ে সন্ত্রাসী হামলা: নিহত ১

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নের পাকুইজ্জাছড়ি এলাকায় জেএসএস (এমএন লারমা) দলের এক সমর্থককে (৩৫) গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ দলের সন্ত্রাসীরা।

নিহতের নাম রতন চাকমা ওরফে বিমান চাকমা। তিনি পাকুইজ্জাছড়ি এলাকার বৌদ্ধ মঙ্গল চাকমার ছেলে।

শনিবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। শান্ত পহাড়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলার ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্স (ওসি) মো. আশরাফ উদ্দিন। তিনি বলেন, পুলিশ সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করেছে। নিহতের মরদেহটিকে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনার পর পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে তল্লাশি চালাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত রতন চাকমা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমার বডিগার্ড। শনিবার সন্ধ্যায় ছুটিতে বাড়ি এসেছিলেন তিনি। এদিন দিবাগত রাত ২টার দিকে নিজ বাড়িতে বিমান চাকমাকে উদ্দেশ্য করে প্রায় ৩০-৪০ রাউন্ড গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলেই বিমান চাকমা মারা যায়।

উল্লেখ্য, বাঘাইছড়ি উপজেলায় গত দুই বছরে সন্ত্রাসী হামলায় প্রায় ১৫ জন নিহত হয়েছে। এসব ঘটনায় মামলা হলেও দুর্গম অঞ্চল হওয়ায় মূল হোতারা ধরাছোঁয়ার বাইরেই রয়ে যায়।