মহাখালীতে নার্সিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি করেন অধ্যক্ষ ড. মফিজ উল্লাহ

নার্সিং পেশাজীবীদের উচ্চশিক্ষা ও পেশাগত মানউন্নয়ন নিশ্চিত করতে অবিলম্বে মহাখালী নার্সিং কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. মোহাম্মদ মফিজ উল্লাহ।

এ ক্ষেত্রে তিনি যুক্তি দেখিয়ে বলেন, এক সময় নেপাল থেকে নার্সরা বাংলাদেশে আসতো, অথচ আজ সেখানে ২টি নার্সিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মহাখালী নার্সিং কলেজে কারিকুলাম ডেভেলপমেন্ট এবং ওরিয়েন্টেশন ট্রেনিং প্রোগ্রামের সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ দাবি জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আলী নূর বলেন, বাংলাদেশ থেকে দক্ষ ও প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহ দেখাচ্ছে মধ্যপ্রাচ্য ও ইউরোপের অনেক দেশ। এজন্য নিজেদের দক্ষতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি।

নার্সদের আশ্বাস দিয়ে মো: আলী নূর জানান, দেশের প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আলাদা নার্সিং বিভাগ থাকবে। সেখানে আপনারা যোগ্যতা বাড়ানোর সুযোগ পাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব (নার্সিং অধিশাখা) মো: সাইফুল ইসলাম এবং জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক তাসলিমা বেগম।

অনুষ্ঠানের প্রাণবন্ত সঞ্চালনা করেন নার্সিং কলেজের শিক্ষার্থী মোহাম্মদ সালাউদ্দিন ও নিলুফা ইয়াসমিন।