ভোটাধিকার হরণের এক যুগ পার করলো বাংলাদেশ: রিজভ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের এক যুগ পুর্তিতে উচিত ছিলো ভোটাধিকার হরণ,গণতন্ত্র মানবাধিকার হত্যা,গুম,খুন,জুলুম,নির্যাতন ও লুটপাট দু্র্নীতির জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে ক্ষমতা ছেড়ে দেয়া।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলের রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগের এক যুগ পুর্তিতে মাতামাতি করছে সরকার ও তাদের কিছু অনুগত ব্যক্তিরা। স্বৈরশাসনের নিষ্ঠুর দমনে দৃশ্যত স্থিতিশীল পরিবেশ সুমধুর উন্নয়নের গালগল্প ও দু্র্নীতি চলে সমানতালে। একযুগে উন্নয়নের চেয়েও লুটপাট হয়েছে বহুগুন।তিনটি ভূয়া নির্বাচন পার করে তারা তাদের সাফল্য খুঁজছে।

রিজভী বলেন, তারা বলেছিলো ৮৫%মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা তারা করবে। ঘরে ঘরে চাকরী দিবে। কিন্তু বাস্তবে ঘটেছে তার উল্টো।বিএনপি সরকারের আমলের চেয়েও বর্তমানে বেকারত্ব বেড়েছে বহুগুণ। দেশের ৬৬%তরুণ এখন বেকার।চাকরীর বদলে তারা এখন ঘরে ঘরে মামলা, গুম আর লাশ দিচ্ছে।

দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে তিনি বলেন, তারা বলেছিলো ১০টাকা কেজি চাল খাওয়াবে। বিএনপির আমলের ১২/১৩ টাকার মোটা চালের কেজি এখন ৫০ টাকা।১৭ টাকার পেঁয়াজ ৩০০ টাকায় তুলেছিলো আওয়ামী সিন্ডিকেট, ৬/৮টাকার আলু এখন ৫৫টাকা, ৬০-৭০ টাকার আদা-রসুন এখন ২০০ টাকা,২৫০ টাকার আবাসিক গ্যাস এখন ৯৫০ টাকা আর এখন খুন আর নুন সমান মূল্য বলেও উল্লেখ করেন এই নেতা।

তিনি বলেন, যে উন্নয়ন সমাজে ন্যায়বিচার, মানবিক মর্যাদা-গণতন্ত্র প্রতিষও করতে পারে না সেটা উন্নয়ন নয়। যে দেশে বিরোধী মত ও কণ্ঠ জালিমশাহীর হিংস্র আঁচড়ে ক্রমাগত জর্জরিত,সেদেশের ভোটারবিহীন প্রধানমন্ত্রীর উন্নয়নের গল্প ঠাকুরমার ঝুলিকেও হার মানায়।

তিনি বলেন, নিশারাতের সরকার সরকার গতকাল সন্ধ্যায় সরকারের বর্তমান মেয়াদে যুগ পুর্তিতে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে মিথাচার করেছেন। তার এই বিভ্রান্ত ভাষণ অন্তঃসারশূন্য ছাড়া আর কিছুই নয়। প্রকৃতপক্ষে ভোটাধিকার হরণ, খুন, গুম,অপহরণ আর ধর্ষণের এক যুগ পার করলো বাংলাদেশ।

তিনি বলেন, করোনা টিকা নিয়েও আওয়ামী সরকারের মাস্টারপ্ল্যান জনগণের কাছে পানির মত পরিষ্কার।গতকালও প্রধানমন্ত্রীসহ মন্ত্রীরা বলেছে করোনা টিকার ব্যবস্থা হয়ে গেছে।ভারতই নাকি টিকা রফতানি করবে। কিন্তু গতকালই ভারতীয় হাইকমিশনার বলেছেন-বাংলাদেশে কবে টিকা আসবে তা নিশ্চিত করা যাবে না। তাহলে কি দাঁড়ালো? টিকা নিয়ে আওয়ামীলীগের মিথ্যাচার প্রমাণিত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড.মামুন আহমেদ,যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন,জাসাসের সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান প্রমুখ।