উন্নয়নের নামে আ’লীগ সরকারের দুর্নীতি চরম পর্যায়ে ঠেকেছে: রিজভী

তথা কথিত উন্নয়নের নামে আওয়ামী লীগ সরকারের দুর্নীতি সকল কিছুকে ছাপিয়ে গেছে বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দল হিসেবে বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়াই। সরকার দু-একটা ফ্লাইওভার দেখিয়ে উন্নয়নের নামে নবাগত শিশুকে ২৩ হাজার টাকার উপরে ঋণ গ্রস্থ করছে। যা আগামীর বভিষ্যৎ বাংলাদেশের জন্য হুমকি সরূপ।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে গাজীপুর মহানগরের সালনা ইসলামিয়া ফাজিল মাদরাসা মাঠে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গাজীপুর মহানগর বিএনপি’র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের সভাপতিত্বে মহানগর বিএনপি যুগ্ন সম্পাদক কাউন্সিলর তানবীর আহমেদের সঞ্চালনায় মহানগর বিএনপি নেতা মঞ্জুরুল করিম রনি উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

রিজভী বলেন, দেশের বিএনপি’র নেতাকর্মীরা আজ নির্যাতিত-উপেক্ষিত। সভায় উপস্থিত কারো ৩০-৪০, কারো ১ শ’ থেকে দেড় শ’ মামলা নিয়ে কেউ কারাগারে যাচ্ছেন, এমনকি কেউ দু-এক দিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আমরা যারা শহীদ জিয়ার আদর্শের কথা বলি, দেশনেত্রী খালেদা জিয়া নেতৃত্বের প্রতি আস্থাশীল, যারা দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বকে অনুসরণ করছি, আমাদের দিন এবং রাত কাটছে এক রকম ভয়াবহতায়। তবুও বিএনপি নেতাকর্মীরা জনগণের দুঃখে কষ্টে তাদের পাশে আছে।

তিনি আরও বলেন, আর হঠাৎ করে একটি টেলিভিশনের সংবাদে দেখলাম বাংলাদেশ ব্যাংকের রাজস্ব থেকে ১ লাখ ৬২ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে, তারপর সরকারের পক্ষ থেকে মিডিয়ার উপর চাপ প্রয়োগ করে ওই সংবাদটি বন্ধ করে দেয়া হয়েছে। এই ঘটনাটি প্রচার করলে সরকারের রুই, কাতলা, মৃগেল সব বেরিয়ে পড়বে।

এই কারণে গোয়েন্দারা চাপ দিয়ে সংবাদটির প্রচার বন্ধ করে দিয়েছেন। যতটুকু প্রচার হয়েছে তাতেই বোঝা গেছে থলের বিড়ালটি কী অবস্থায় রয়েছে। এই তথাকথিত উন্নয়নের নামে লোপাট করেছে, দিনের ভোট রাত্রে করেছেন, ভোটারদের ভোট দিতে দেননি। আপনারা উন্নয়নের কথা বলছেন, এই উন্নয়নের টাকা জনগণের কাছে যায়নি, গেছে আপনাদের সম্রাট, খালেদ-শামীম, মন্ত্রী, এমপিদের কাছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপি’র সহসভাপতি হালিমুজ্জামান ননী, সহসভাপতি মেহেদী হাসান এলিজ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আহমেদ তালুকদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান, গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি এমদাদ হোসেন খান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাট, যুবদল নেতা মাহমুদুল হাসান রাজু প্রমুখ।