ভারত ফেরত ১০ করোনা আক্রান্তদের হাসপাতালে পাঠানো হয়েছে

ভারত ফেরত যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া করোনা রোগীদের উদ্ধার করে ফের হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

হাসপাতাল সংশ্লিষ্টরা বিষয়টি নিশ্চিত করেন। তারা বলেন, হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া শনাক্ত করে পুলিশ হেফাজতে নেয়া হয় এরপর হাসপাতালে আনা হয়। তবে ভারতের নতুন করোনা তাদের মাধ্যমে ছড়ানোর সঙ্কা থেকেই যাচ্ছে।

এদিকে, ভারত ফেরত রোগীরা পালিয়ে যাওয়ায় করোনার ভারত ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসক ও নাগরিক কমিটির নেতারা।

করোনার মহামারির কারণে ভারত ফেরত করোনা পজেটিভ রোগীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে চিকিৎসার নির্দেশ ছিল সরকারের। সে মোতাবেক বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সদস্যরা করোনার পজেটিভ রোগীদের যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টিনে পাঠান। হাসপাতালে ভর্তি ১০জন রোগী শনিবার ও রোববারের মধ্যে যেকোনো সময় পালিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমে স্বীকার না করলেও পরবর্তীতে জানায়, ভারত ফেরত ৭জন ও স্থানীয় ৩জন করোনা পজেটিভ রোগী পালিয়ে গেছেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায় জানান, করোনা রোগীরা জরুরি বিভাগে ভর্তি হওয়ার পর ওয়ার্ডবয় তাদের সাথে করে করোনা ওয়ার্ডে নিয়ে যাচ্ছিলো। ওয়ার্ডে পৌঁছানোর আগেই তারা পেছন থেকে পালিয়ে যায়। বিষয়টি জানার পর তাদের ফিরিয়ে আনতে বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হয়।

এদিকে, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, বিষয়টি জানার পর তারা পলাতক রোগীদের তথ্য সংগ্রহ করেন এবং তাদের শনাক্তে কাজ শুরু করেন। আজ সোমবার দুপুরের পর তাদের সকলকে শনাক্ত করা হয়। এরপর তাদের স্ব স্ব জেলার স্বাস্থ্যবিভাগের জিম্মায় দেওয়া হয়।