অপরাজনীতিবিদদের পৃষ্ঠপোষকতাকারীদের আইনের আওতায় আনতে হবে: নাছিম

জ্বালাও-পোড়াও, ধর্মের নামে অপরাজনীতির পৃষ্ঠপোষকতাকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, গুজব ছড়িয়ে রাজনীতির নামে অপরাজনীতিকারীরা দেশের শত্রু। এরা জনগণের কল্যাণ চায় না।

মঙ্গলবার (১১ মে) বিকেলে ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং কে পি ঘোষ ট্রাস্ট উত্তর পঞ্চায়েত কমিটির উদ্যোগে হাজী জুম্মন কমিউনিটি সেন্টার, বংশালে প্রধানমন্ত্রীর পক্ষে ৫০০ জন হত দরিদ্রের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, মানুষকে বিপদে ফেলে বিএনপি – জামাত – হেফাজত রাজনীতি করে। তারা মানুষের প্রয়োজনে, দেশের প্রয়োজনে পাশে দাড়ায় না। তারা দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়েছিলো। তারা ধর্মীয় উগ্রবাদকে উষ্কে দেয়। তারা নিজেরা অপরাজনীতি করে, অপরাজনীতি যারা করতে চায় তাদের সহায়তা করা। এরা মসজিদকে ব্যবহার করে, ধর্মকে ব্যবহার করে ফায়দা লুটতে চায়। এই অপরাজনীতি বিদদের কাছ থেকে সবাইকে সচেতন থাকতে হবে। তারা অগ্নিসন্ত্রাস করে, জ্বালাও পোড়াও করে। তারা রেললাইন উপড়ে ফেলে দেশকে অচল করতে চায়। তারা শিশু, এতিমদের অপব্যবহার করে। মুক্তিযুদ্ধের চেতনায় সম্বৃদ্ধ বাংলাদেশকে যারা মেনে নিতে পারে না তারা নানা অপশক্তি থেকে অর্থ নেয়, কুপরামর্শ নেয়। আমরা এদের আশ্রয়দাতা, পৃষ্ঠপোষকদের হুশিয়ার করতে চাই। যারা এদের পৃষ্ঠপোষকতা করে, অর্থদিয়ে পাশে দাড়ায় তাদের আইনের আওতায় আনতে হবে। অপরাজনীতি বিদদের সহায়তাকারী, পৃষ্ঠপোষক, মদদদাতাদেরও ছাড়া হবে না।

তিনি বলেন, যারা টকশোতে বসে, কাচের ঘরে বসে শুধু কথা বলে, মানুষের পাশে দাড়ায় না তাদের জনগণ প্রত্যাখ্যান করেছে, প্রত্যাখ্যান করবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, খালেদা জিয়া অসুস্থ, মানবিক কারণে শেখ হাসিনা তাকে বাসায় থেকে চিকিৎসার সুযোগ দিয়েছিলেন। আইনে না থাকায় তার বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া যায়নি। বিদেশে চিকিৎসার এখন একটাই সুযোগ আছে, আদালত যদি সুযোগ দেয়। আমরা তার সর্বোচ্চ চিকিৎসা চাই। আমি মনে করি দেশেই সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা আছে। আমরা তার সুস্থতা কামনা করি।

তিনি বলেন, সারাবিশ্ব করোনায় বিপর্যস্ত, আমরাও তার বাইরে নই। যতদিন দুর্যোগ থাকবে ততদিন আওয়ামী লীগের ত্রান কার্যক্রম চলবে।

৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং কে পি ঘোষ ট্রাস্ট উত্তর পঞ্চায়েত কমিটির উদ্যোগে হাজী জুম্মন কমিউনিটি সেন্টার, বংশালে প্রধানমন্ত্রীর পক্ষে ৫০০ জন হত দরিদ্রের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর এম এ মান্নান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি কাজী শহীদুল্লাহ লিটন, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ প্রমুখ।