বাংলাদেশ-প্যালেস্টাইন ফ্রেন্ডেশিপ এসোসিয়েশনের যাত্রা শুরু

সংগীত শিল্পী, ও সমাজ কর্মী মাসুম বিল্লাহ ফারদিনের হাত ধরে বাংলাদেশ-প্যালেস্টাইন ফ্রেন্ডেশিপ এসোসিয়েশনের বন্ধুত্বপূর্ণ ও সহযোগীতামূলক যাত্রা শুরু করেছে। এসোসিয়েশনের কর্তারা মনে করছেন, এ বন্ধুত্বের মাধ্যমে দু’দেশের মানুষের মধ্যে আরো গভীর সম্পর্ক স্থাপন হবে।

বৃহস্পতিবার সকালে ঢাকার বারিধারায় ফিলিস্তিনের দূতাবাসে বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইউসুফ রামাদান এই এসোসিয়েশনের শুভ উদ্বোধন করেন।

সদ্য যাত্র শুরু করা এই এসোসিয়েশনটির প্রতিষ্ঠাতা পরিচালক মাসুম বিল্লাহ ফারদিন বলেন, বাংলাদেশের জন্মলগ্ন থেকেই ফিলিস্তিনের সাথে আমাদের সুসম্পর্ক রয়েছে। দুই দেশের জনগণের মধ্যে আরো বেশি সহযোগীতামূলক সম্পর্ক ও হৃদতা সৃষ্টি করার সেতুবন্ধন হিসেবে কাজ করবে বাংলাদেশ-প্যালেস্টাইন ফ্রেন্ডেশিপ এসোসিয়েশন। এই মুহূর্তে ফিলিস্তিনের অহত-অসহায় মানুষের পাশে দাঁড়ানোই আমাদের প্রধান কাজ। আহতদের ওষুধ এবং অনাহারীদের খাদ্য জোগাড়ে পূর্ণ মনোযোগ দিচ্ছি।

ফারদিন জানান, আজ আমি এবং আমার কিছু শুভাকাঙ্ক্ষী মিলে ব্যক্তিগত উদ্দ্যোগে ফিলিস্তিনের আহত-আসহায় মানুষের জন্য সাধ্যমতো কিছু ওষুধ এবং খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদানের হাতে।

উল্লেখ্য, ফারদিন একাধারে একজন কন্ঠ শিল্পী, অভিনেতা ও সমাজ কর্মী ছাড়াও দেশ-বিদেশের অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বিশেষ করে আন্তর্জাতিক ইনট্রান্স বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ মিডিয়া উইং-এর দায়িত্ব পালন করছেন। এছাড়াও বাংলাদেশ পযটন করপোরেশেনের মিডিয়া অ্যাম্বাসেডর ও জাতিসংঘ মানবাধিকার কমিশনের বাংলাদেশ মিডিয়া সহযোগি পরিচালকসহ আরো কিছু দায়িত্ব তিনি পালন করছেন।