টি-টোয়েন্টি ওয়ানডে খেলছেন না মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট খেলেই দেশে ফিরে আসছেন পঞ্চপাণ্ডবের একজন। তিনি টাইগার দলের আরেক নক্ষত্র নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহীম। চলতি সিরিজে তার না খেলার বিষয়ে পারিবারিক কারণ বলে বোর্ড থেকে জানানো হয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি খেলবেন না বলে মুশফিক ছুটি চেয়েছেন, সেটি শোনা গিয়েছিল আগেই। তবে বিসিবি তাকে সেই ছুটি দেবে কি না, তা নিয়ে ছিল সংশয়।

কেননা সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ। অসিদের কঠিন শর্তের কারণে এই সিরিজে কোয়ারেন্টাইন জটিলতায় পড়ার সম্ভাবনা আছে মুশফিকের। তাই মুশফিক ওয়ানডের পর জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজও খেলবেন, ধারণা করা হচ্ছিল এমনটা।

কিন্তু এখন দেখা গেল অন্য ব্যাপার। টি-টোয়েন্টি তো নয়ই, ওয়ানডেও না খেলে দেশে ফেরত আসছেন জাতীয় দলের তারকা এই ক্রিকেটার। আজই (বুধবার) হারারে ছেড়ে ঢাকার বিমান ধরবেন তিনি।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুশফিক ও তার পরিবারের একান্ত প্রয়োজনের প্রতি শ্রদ্ধাশীল আছে বোর্ড। তাই তাকে ছুটি দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৬ জুলাই থেকে হারারেতে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর একই ভেন্যুতে ২৩ জুলাই থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।