বিশ্ব মিডিয়ায় মোস্তাফিজের প্রশংসা

অজিদের অবহেলার জবাব দিয়েছে টাইগার একাদশ। বিশ্ব পরাশক্তি অস্ট্রেলিয়কে টানা ৩ টি টি-টোয়েন্টি হারের লজ্জা দিয়েছে মাহমুদ-উল্লাহ একাদশ। একই সাথে প্রথমবারের মত ক্রিকেট পরাশক্তিদের বিরুদ্ধে লালসবুজের প্রথম জয়। তবে পুরো ম্যাচ/সিরিজের আলো এক পিজ কেড়ে নিয়েছে।

৪ ​ওভারে ১৫টিই ডট বল। উইকেট না পেয়েও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতা ম্যাচে ওই ডটবলগুলোই বাংলাদেশকে ঐতিহাসিক সিরিজ জয় করতে অনবদ্য ভূমিকা রেখেছে। মোস্তাফিজের এই স্পেল এখন বিশ্ব মিডিয়ায় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

বার্তা সংস্থা এপির নিউজে মুস্তাফিজের ভূয়সী প্রশংসা করে বলা হয়, মোস্তাফিজের কাটার ও স্লো ডেলিভারির কারণেই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যনরা বিভ্রান্ত হয়েছেন। মূলত তার বোলিং ইকোনোমির কারণে ম্যাচটি জিতেছে বাংলাদেশ

ইএসপিএন ক্রিকইনফো টুইটবার্তায় মোস্তাফিজের প্রতি মুগ্ধতা প্রকাশ করে লিখেছে, কোনো উইকেট না নিয়েও একটি ম্যাচে কীভাবে মাস্টারক্লাস হতে হয় তার উদাহরণ মুস্তাফিজ। ১৯তম ওভারই মূলত বাংলাদেশকে জিতিয়েছে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ দলের জয়ের রিপোর্টে লিখেছে, ম্যাচের চুম্বক ওভারে মাত্র ১ রান দিয়ে চূড়ান্তভাবে হারের দিকে ঠেলে দিয়েছে মোস্তাফিজ।