প্রধানমন্ত্রীর গণটিকা কার্যক্রম বাস্তবায়নে মাঠে কৃষক লীগ

প্রধানমন্ত্রীর নির্দেশনা সফলভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে মানুষকে টিকা প্রদানে উদ্বুদ্ধ করতে, টিকা কেন্দ্রে নিয়ে আসতে, টিকা প্রদানে মানুষকে সহযোগিতা করতে এবং টিকা কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি ইউনিয়নের টিকা কেন্দ্রে ১০ সদস্য বিশিষ্ট মনিটরিং কমিটি গঠন করেছে বাংলাদেশ কৃষক লীগ।

শনিবার থেকে শুরু হওয়া জাতিকে রক্ষা করার লক্ষ্যে দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে বিনামূল্যে প্রধানমন্ত্রীর ভ্যাকসিন প্রদানের কর্মসূচী বাস্তবায়নের লক্ষে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তির নির্দেশনা বাস্তবায়নের লক্ষে আজ সকাল ১০ থেকে টিকা কেন্দ্রে গুলোতে বাংলাদেশ কৃষক লীগের মনিটরিং কমিটির কার্যক্রমকে উৎসাহিত ও পর্যবেক্ষণ করার জন্য কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়ন টিকা কেন্দ্রে পরিদর্শনে আসেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি।

কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে সকল টিকা কেন্দ্রে কৃষক লীগের টিকা কর্মসূচী বাস্তবায়ন ও কমিটির কার্যক্রম পরিদর্শনের মাধ্যমে মনিটরিং করছেন।

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ নিয়ামতপুর ইউনিয়ন টিকা কেন্দ্রে কৃষক লীগের টিকা মনিটরিং কমিটির কার্যক্রম পরিদর্শনে এসে ইউনিয়ন ভিত্তিক বিনামূল্যে ভ্যাকসিন প্রদান কর্মসূচী বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা কে কৃষক সমাজের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বাংলাদেশের ইউনিয়ন পর্যায়ে টিকা কর্মসূচী সফলভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে প্রতিটি টিকা কেন্দ্রে কৃষক লীগের টিকা মনিটরিং কমিটি টিকা প্রদানে উদ্বুদ্ধ করা সহ টিকা প্রদানে মানুষকে সহযোগীতা করে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করছে। এজন্য কৃষক লীগের মাঠ পর্যায়ে সকল টিকা কর্মসূচী বাস্তবায়ন মনিটরিং কমিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন প্রদান কর্মসূচী সফল করে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্ব করোনা যুদ্ধে জয়ী হওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সকলের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন, আসুন আমরা সকলে নিজে ভ্যাকসিন নেই, অন্যকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করে নিজে বাঁচি, জাতিকে বাঁচাই, দেশকে বাঁচাই। বাংলাদেশ কৃষক লীগ যেকোন সংকটে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনা বাস্তবায়নে একশত ভাগ বদ্ধপরিকর।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. শামীমা শাহরিয়ার এমপি, জেলা কৃষক লীগের সভাপতি আহম্মেদ উল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কেন্দ্রীয় সদস্য মোঃ আখতারুজ্জামান শিপন, উপদেষ্টা অধ্যক্ষ গুলশান আরা, জেলা কৃষক লীগের সহ-সভাপতি নেসার উদ্দিন, জিয়াউদ্দিন সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হাসান মাষ্টার, এম.এ হানিফ এবং উপজেলা ও ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ কৃষক লীগের ইউনিয়ন টিকা মনিটরিং কমিটির নেতৃবন্দ।