১৫আগস্ট উপলক্ষে দোয়া মাহফিল ও দুস্থ অসহায়দের মাঝে খাবার বিতরণ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর যাত্রাবাড়ি কাজলায় দোয়া মাহফিল ও  দুস্থ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ।

রোববার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে ১৫ আগস্ট আওয়ামী যুবলীগের কর্মসূচির সঙ্গে মিল রেখে এই অনুষ্ঠান করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করা হয়। পরে অসহায় দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয়ে বঙ্গবন্ধু জড়িয়ে আছেন।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষ ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। একই সঙ্গে  এক/এগারো ও ১৫ আগস্ট ঘটনার পিছনে যারা কলকাঠি নেড়েছে তাদের মুখোশ উন্মোচিত করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন,বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলব যারা, তাদের তদন্তের আওতায় আনতে হবে। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচিত করতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তির কুশলিরা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য ঘৃণ্য বর্বরোচিত হামলা করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।