খালেদা জিয়ার নেতৃত্বে আ’লীগকে হটাবেই বিএনপি: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতিতে সক্রিয় হতে না দেওয়ার জন্য আওয়ামী লীগ ষড়যন্ত্র-চক্রান্ত করছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতাসীনরা যতই ষড়যন্ত্রের জাল বুনুকনা কেন জনগণের নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি লুটতারাজ, ভোগ দখলদারদে হটাবেই।

সোমবার সকালে নয়াপল্টনে এক দোয়া মাহফিলে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনায় এবং সারা দেশে করোনাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, জনগণের নেত্রী খালেদা জিয়াকে জনগণের সামনে আসতে না দেওয়া এবং তিনি যেন রাজনীতিতে সক্রিয় হতে না পারেন, সে জন্য ষড়যন্ত্র-চক্রান্ত তারা করছেন। আমরা বিশ্বাস করি এই ষড়যন্ত্র-চক্রান্ত ব্যর্থ হবে। তিনি আবার জনগণকে সঙ্গে নিয়ে এই যে ভয়াবহ ফ্যাসিস্ট দানবীয় শক্তি দেশের মানুষের ওপর চেপে বসে আছে, তাদের পরাজিত করতে নেতৃত্ব দেবেন।

খালেদা জিয়ার প্রতি সরকারের প্রতিহিংসামূলক আচরণের সমালোচনা করে তিনি বলেন, এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার দেশনেত্রীর বিরুদ্ধে একটা মিথ্যা মামলায় যেটি ১/১১ অবৈধ সরকারের আমলে করা হয়েছিল, সেই মামলায় সাজা দিয়ে তাকে সম্পূর্ণ বেআইনিভাবে শুধু জনগণ থেকে দূরে রাখার জন্য, রাজনীতি থেকে দূরে রাখার জন্য তাকে অন্তরীণ করে রেখেছে। আমরা দেখেছি কী নিদারুণ যন্ত্রণার মধ্য দিয়ে তিনি প্রায় তিন বছর এই অন্তরীণ একটা অবস্থা অতিক্রম করছেন এবং এর মধ্যে তিনি করোনায় আক্রান্ত হয়ে অত্যন্ত গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন।

‘সেই সময়ে তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে বলা হয়েছিল তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার। সেটিও সরকার তাকে যেতে দেয়নি।’