ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের কমিটি ঘোষনা

সাংগঠনিক দক্ষতা ও দায়িত্বশীল কর্মতৎপরতা বিবেচনা করে সর্বসম্মতি ক্রমে কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ পরিচালনা পর্ষদ মোহাম্মদ আলাউদ্দিন সভাপতি ও সরদার মাহামুদ হাসান রুবেল-কে সাধারন সম্পাদক করে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের কমিটি ঘোষনা করা হয়েছে।

বুধবার ১ সেপ্টেম্বর বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক এই কমিটির অনুমোদন দিয়েছেন এবং তাদের দুইজনকে পূর্নাঙ্গ কমিটি করার দায়িত্ব অর্পন করেছেন।

এসময়ে ডা. এস এ মালেক বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারন ও সাংগঠনিক দক্ষতা বিবেচনা করে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে, আশা রাখি তারা দুইজন নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকভাবে সেই দায়িত্ব পালন করবে এবং প্রিয় সংগঠনটি সম্মিলিত প্রচেষ্টায় পূর্বের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে যাবে।

উল্লেখ্য, নব গঠিত কমিটির সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে অবসর গ্রহন করেছেন। তিনি ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে অনার্স ও এমএ ডিগ্রি লাভ করেন। ১৯৮৩ সালে দেশের সর্ববৃহৎ বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। সুদীর্ঘ ৩৭ বছরের কর্মক্ষেত্রে দৈনন্দিন দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। মোহাম্মদ আলাউদ্দিন আইবিবির একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সোনালী ব্যাংক লিমিটেড কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

সাধারন সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেল ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগ থেকে পড়ালেখা শেষ করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের পরপর চার উপ-কমিটির সদস্য, আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির টীম সদস্য, আওয়ামী লীগের অফিশিয়াল স্টুডিও পরিচালনা কমিটির সদস্য, আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য, ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের বিগত কমিটির আহবায়ক যার গতিশীল নেতৃত্বে বাংলাদেশে করোনার এই দূর্যোগ প্রারম্ভে স্কিনিং টুলসে সরকার কর্তৃক ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ অষ্টম সংগঠন হওয়ার স্বীকৃতি ও মর্যাদা লাভ করেছে।
সাউথ ইস্ট ইঞ্জিনিয়ারিং কলেজের পরিচালনা পর্ষদের প্রতিষ্ঠিতা চেয়ারম্যান। পেশাগত জীবনে তিনি সাংবাদিকতার সাথে জড়িত।