কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু

কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন। কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির অনুপস্থিতিতে তাকে এই দায়িত্ব অর্পন করা হয়।

২১ সেপ্টেম্বর  কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি ব্যক্তিগত কারণে দেশের বাহিরে অবস্থান করায় গঠনতন্ত্রের ২০ এর ‘গ’ ও ‘ঘ’ উপধারা মোতাবেক তিনি বাংলাদেশ কৃষক লীগের ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করায় কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এসময় বাংলাদেশ কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি যে আস্থা ও বিশ্বাস আমার উপর রেখেছেন, আমি আমার রক্তের বিনিময়ে হলেও সে আস্থা ও বিশ্বাসের প্রতিদান দেব। বাংলার কৃষক সমাজের ভাগ্য উন্নয়নে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সমুন্নত রাখতে আমি আমার শেষ রক্তবিন্দু দিয়ে চেষ্টা করব।