পালাতক আসামিকে নেতা মানবে না জনসাধারণ: কাদের

টেমস নদীর ওপারের পালাতক আসামিকে নেতা নির্বাচন করলে জনসাধারণ তা মেনে নিবে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের সম্পদ লুটকারী কোন আসামীর নির্দেশে দেশের শান্তি করার চেষ্টা করছে বিএনপি। তারা যদি অতীতের মতো যদি আগুন-সন্ত্রাসের পুনরাবৃত্তি করে, তা হলে আবারও পিছিয়ে যাবে।

তিনি সোমবার সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটি আয়োজিত আলোচনাসভায় তিনি এ প্রশ্ন রাখেন।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আগামীতে যখন এক এক করে দেশের সব মেগাপ্রকল্প চালু হবে, তখন বিএনপি চোখে সরষে ফুল দেখবে।

‘৭৫-পরবর্তী বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে ঝুঁকিময় রাজনীতিকের নাম শেখ হাসিনা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, এখনও ষড়যন্ত্রের বুলেট তার পিছু ছাড়েনি, তবু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অকুতোভয়ে এগিয়ে যাচ্ছেন পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে।

বিএনপি ও তার দোসররা দেশের উন্নয়ন দেখে না। কারণ তারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সততার রাজনীতির এক বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধু পরিবার জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা তার ছেলেমেয়েদের দিয়ে বিকল্প কোনো পাওয়ার হাউস সৃষ্টি করেননি। বঙ্গবন্ধু পরিবার থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা আবদুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটির সদস্য সচিব ফরিদুন্নাহার লাইলী।