দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের স্বরূপ তুলে ধরতে হবে : শ ম রেজাউল

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায় তাদের স্বরূপ গণমাধ্যমে তুলে ধরতে হবে।

বুধবার (০৬ অক্টোবর) রাতে সৌদি আরবের মক্কায় প্রবাসী সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে মন্ত্রী এ আহ্বান জানান।

শ ম রেজাউল করিম বলেন, বিএনপি স্বাধীনতাবিরোধীদের উপর ভর করে, বিদেশের উপর নির্ভর করে, মিথ্যাচারের মাধ্যমে রাজনীতি শুরু করেছিল। এখনো তাদের সম্পদই মিথ্যাচার। তবে তাদের এই মিথ্যাচার দেশের মানুষ গ্রহণ করছে না, বিশ্বাস করছে না। এ কারণে দেশের ভেতর সুবিধা না হওয়ার তারা বিদেশে কার্যক্রম শুরু করেছে।

মন্ত্রী বলেন, বিশ্বের অন্যতম সৎ, পরিশ্রমী ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, সে সময় অনাকাঙ্ক্ষিত কিছু ন্যাক্কারজনক ঘটনা আমরা লক্ষ্য করছি। কিছু পলাতক ও দণ্ডিত ব্যক্তি বিদেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে। কোথা থেকে কিভাবে এসব মিথ্যাচার করা হচ্ছে এবং সেটা যাতে প্রতিরোধ করা যায়, সরকার সেটা খতিয়ে দেখছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,বাংলাদেশ হজ অফিস জেদ্দার কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, সৌদি আরব কৃষক লীগ শাখার সভাপতি কামরুল হাসান জুয়েল, চ্যানেল আইয়ের সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন, এটিএন বাংলা ও এটিএন নিউজের সৌদি আরব প্রতিনিধি সাজিদুল ইসলাম, এনটিভির জেদ্দা প্রতিনিধি মাসুদ সেলিম,

এস এ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, জিটিভি ও দৈনিক আজকের দর্পনের সৌদি আরব প্রতিনিধি সেলিম আহমেদ, লন্ডনের প্রবাস বাংলা টিভির সিইও জুনায়েদ আহমেদ, নিউজ টুয়েন্টিফোরের মক্কা প্রতিনিধি মোহাম্মদ মাইনুদ্দিন, প্রবাসী ভয়েস টুয়েন্টিফোর ডট কমের সম্পাদক তারিক আজিজসহ প্রবাসী আওয়ামী লীগের নেতৃবৃন্দ।