সারাদেশেই সুষম উন্নয়ন হচ্ছে : এলজিআরডি মন্ত্রী

কোনো বিশেষ অঞ্চলকে গুরুত্ব না দিয়ে সারাদেশেই সমভাবে উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ শনিবার (২৩ অক্টোবর) পঞ্চগড় জেলার বোদা উপজেলাধীন বোদা-ভাউলাগঞ্জ সড়কের জিসি সড়কের ১৪৭৭৫ মিটার চেইনেজে করতোয়া নদীর উপর আউলিয়া ঘাটে প্রস্তাবিত ব্রিজের স্থান পরিদর্শন উপলক্ষে মাড়েয়া উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

মন্ত্রী বলেন, উন্নয়ন সবজায়গাতেই করতে হবে। কাউকে বাদ দিয়ে কোনো উন্নয়ন নয়। মন্ত্রী হলে নিজ এলাকায় উন্নয়ন বেশি হবে আর অন্য এলাকায় কম হবে এই নীতিতে আওয়ামী লীগ সরকার বিশ্বাস করে না। মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে দেশের প্রতিটি অঞ্চলে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্যানিটেশন ও পানিসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

করতোয়া নদীর উপর আউলিয়া ঘাটে খুব শিগগিরই ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ব্রীজ নির্মিত হলে এই অঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ডে বিশাল পরিবর্তন আসবে। মানুষের বহুদিনের দুঃখ-দূর্দশা লাঘব হবে।

দেশের সকল খাতে সরকারের অভূতপূর্ব সাফল্য তুলে ধরে তিনি আরো বলেন, শেখ হাসিনার পাশে দেশের জনগণ আছে বলেই বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে। কিন্তু এই উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে নানাভাবে ষড়যন্ত্র চলছে। হিন্দু-মুসলমানদের মধ্যে দাঙ্গা বাধানোর মাধ্যমে দেশে চক্রান্ত শুরু হয়েছে। তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

আলোচনা সভায় রেল মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মাজহারুল হক প্রধান, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান এবং জেলা প্রশাসক পুলিশ সুপারসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।