কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

রংপুরে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে মহানগর ছাত্রলীগ। রবিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্তির কথা বলা হলেও বিভিন্ন সূত্রে জানা গেছে, পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় কারমাইকেল কলেজ ছাত্রলীগের দর্শন বিভাগের সহসভাপতি সৈকত মন্ডলের সম্পৃক্ততার অভিযোগ উঠায় সমালোচনার মুখে পড়ে কলেজ কমিটি। ঘটনার একদিন পর সৈকত মন্ডলকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। এর সাতদিনের মাথায় কারমাইকেল কলেজ কমিটি বিলুপ্তর ঘোষণা জানালো মহানগর ছাত্রলীগ।

এর আগে গত শুক্রবার (২৩ অক্টোবর) পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার অন্যতম হোতা হিসেবে সৈকত মন্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামকে ঢাকা টঙ্গি থেকে গ্রেফতার করে র‌্যাব। সেদিনই ঢাকায় সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈকত মন্ডল উসকানি দিয়ে ও গুজব ছড়িয়ে হামলায় মদদ দেয়, তাকে সহযোগিতা করেন রবিউল ইসলাম। এরপরই ছাত্রলীগ নেতা সৈকত মন্ডলের সম্পৃক্ততার এ বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পায়।