এএফসি মহিলা ক্লাব শিরোপা জিতেছে জর্ডানের আম্মান ক্লাব

জর্ডানের আম্মান ক্লাব শনিবার জর্ডানের আকাবা ডেভেলপমেন্ট কর্পোরেট স্টেডিয়ামে ইরানের শাহদারি সিরজানকে ২-১ গোলে হারিয়ে এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপ ২০২১ পাইলট টুর্নামেন্ট (ওয়েস্ট) শিরোপা জিতেছে।

অধিনায়ক মায়সা জাবারাহ এবং শাহনাজ জেবরীনের গোলে আম্মান ক্লাব গোল পার্থক্যে শিরোপা জিতেছে, ম্যাচের দ্বিতীয় দিনে উজবেকিস্তানের বুনিয়োদকর এফসির কাছে পরাজয়কে পেছনে ফেলেছে।

চূড়ান্ত চ্যাম্পিয়নদের পরাজিত করা সত্ত্বেও, এফসি বুনিয়োদকর অন্য চূড়ান্ত রাউন্ডের ম্যাচে ভারতের শ্রী গোকালুম কেরালা এফসিকে ৩-১ ব্যবধানে হারিয়ে গ্রুপের নীচে শেষ হয়েছে। কেরালার হয়ে গোল করেন এলশাদাই আচেম্পং, মনীষা ও কারেন স্টেফানি পায়েজ।

এএফসি পশ্চিম অঞ্চলে চার দলের ফাইনাল টুর্নামেন্ট, ২০১৯ সালে ইস্ট জোনে একই ধরনের টেস্ট টুর্নামেন্ট যা জাপানের নিপ্পন টিভি বেলেজা জিতেছিল।

পাইলট টুর্নামেন্টগুলি হল প্রস্তাবিত এএফসি মহিলা চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে এশিয়ান মহিলা ক্লাব ফুটবল ক্লাবগুলির ভিত্তি মজবুত করার জন্য এএফসি উচ্চাকাঙ্ক্ষার একটি মূল বিকাশের পর্যায়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফিফা কাউন্সিলের সদস্য এবং এএফসি ও বাফুফে সদস্য মিস মাহফুজা আক্তার কিরণ বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়নশিপ ট্রফি তুলে দেন।