শহীদ ডাঃ মিলনের সমাধি ও স্মৃতিস্তম্ভে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে নিহত শহীদ ডা. শামসুল আলম মিলন এর ৩১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শহীদ ডাঃ মিলনের সমাধি ও স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

আজ শনিবার (২৭ নভেম্বর) সকাল ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এর অভ্যন্তরে শহীদের সমাধিতে ও সকাল সাড়ে ৯ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ টিএসসি সংলগ্ন শহীদ মিলনের স্মৃতিস্তম্ভে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ বলেন, স্বৈরাচারের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ডাঃ মিলন গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জীবন দিয়েছেন। ডাঃ মিলনদের জীবনের বিনিময়ে বাংলাদেশের গণতন্ত্র অর্জিত হয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ডাঃ মিলনদের স্বপ্নের গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণ করতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন। ডাঃ মিলনদের স্বপ্নের বাংলাদেশ আজ আলোকোজ্জ্বল সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। বাংলাদেশের মানুষের কাছে ডাঃ মিলন চিরস্মরণীয় হয়ে থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু বলেন ডাঃ মিলন যে আশা এবং স্বপ্ন নিয়ে গণতন্ত্রের জন্য আন্দোলন করেছেন, জীবনোৎসর্গ করেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সে গনতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। পদ্মাসেতু, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সহ মেগা প্রকল্প সমুহ বাস্তবায়নের পথে। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি অব্যাহত আছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা প্রতিদিন ১৮ ঘন্টা পরিশ্রম করেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডাঃ মিলনদের স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন , সংগঠনের সহ-সভাপতি আব্দুল আলীম বেপারী, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. মো: বদরুজ্জামান ভূইয়া কাঞ্চন, ধর্ম বিষয়ক সম্পাদক ছাইফুর রহমান ছিন্টু, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান, মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জুয়েল আহমেদ, উপ-দপ্তর সম্পাদক রাহুল দাস, উপ-আইন সম্পাদক অ্যাডভোকেট জিশান মাহমুদ প্রমূখ।