ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

নানা অভিযোগ থাকায় ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।আজ মঙ্গলবার ( ৩০ নভেম্বর) এ বিষয়ে বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মোঃ ইব্রাহিম হোসেন, (সভাপতি ,ঢাকা মহানগর উত্তর) কে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সজীব আহমেদ ( সহ-সভাপতি, ঢাকা মহানগর উত্তর ) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতির পদে নির্ধারিত বয়সের বাধ্যবাধকতা আছে। কিন্তু ইব্রাহিমের বয়স বেশি থাকায় তিনি প্রকৃত পরিচয়পত্র জমা না দিয়ে ‘ভুয়া’ পরিচয়পত্র জমা দিয়েছিলেন।

এ ছাড়া একাধিক হামলা-মারধরের ঘটনায় অভিযুক্ত ইব্রাহিম হোসেন। সবশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ইউরোপে জলবায়ু সম্মেলনে গিয়েছিলেন ইব্রাহিম। সম্মেলন থেকে ফেরার দিন তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ কারণে সেদিন এসএসসি পরীক্ষার্থীদের হলে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হয়।