সরকারি দল আনন্দ-ফুর্তি করতে রাস্তা দখল করে: জিএম কাদের

সরকারি দল আনন্দ-ফুর্তি করতে মাঝে মধ্যে রাস্তা দখল করে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

রোববার (১৯ ডিসেম্বর) বিকেলে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এর আগে শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বিজয় শোভাযাত্রা করে আওয়ামী লীগ। শোভাযাত্রার কারণে রাজধানীর সড়কগুলোতে তীব্র যানজট দেখা দেয়। তবে যানজটের জন্য দুঃখ প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যানজটের কথা উল্লেখ করে জিএম কাদের বলেন, এসময় লাখো মানুষ সীমাহীন ভোগান্তির শিকার হয়েছে। অসুস্থ রোগীরা হাসপাতালে যেতে পারেনি। পরে সরকারি দলের পক্ষ থেকে একটি দুঃখ প্রকাশ করা হয়, যেন তাদের ফুর্তি করাটাই সবচেয়ে জরুরি।

তিনি আরও বলেন, দেশে মানুষের জীবনের নিরাপত্তা নেই। খাবার ও কর্মসংস্থানের নিরাপত্তা নেই। রাস্তায় প্রতিদিন মানুষ মারা যাচ্ছে, যেন দেখার কেউ নেই।

জাপা চেয়ারম্যান বলেন, গণপরিবহন কারা পরিচালনা করে তা কেউ জানে না। মাঝে মাঝে মনে হয়, যারা গণপরিবহন পরিচালনা করেন তারাই সরকার পরিচালনা করেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীনরা ভয়াবহ পরিবেশ সৃষ্টি করেছে উল্লেখ করে জিএম কাদের বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ওপর হামলা, বাড়িঘরে অগ্নিসংযোগ নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। জাপা প্রার্থীদের মাঠে দাঁড়াতে দিচ্ছে না।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হতে সরকার সমর্থকরা সব ধরনের অনিয়ম করছে বলে মন্তব্য করেন জাপা চেয়ারম্যান।