চট্টগ্রামের আ.লীগ নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের বৈঠক

চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের ঢাকায় ডেকে বৈঠক করেছেন।

আজ ১৬ জানুয়ারী রবিবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। তৃণমূলের সম্মেলন নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের নিজেদের মধ্যে সৃষ্ট দূরত্ব কমাতে কেন্দ্রীয় নেতারা তাদের ঢাকায় ডেকে বৈঠক করেন বলে বৈঠকে সূত্র জানায়।

সভা সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দকে নিয়ে ১৪ টি সাংগঠনিক থানার জন্য ১৪ টি টিম গঠন করার নির্দেশনা দেওয়া হয়েছে। তারা থানা, ইউনিট, ওয়ার্ডসমূহের সাংগঠনিক বিষয়ে রিপোর্ট মহানগর কমিটি ও কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত টিমকে জমা দেবেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, চট্টগ্রাম মহানগরে শতাধিক ইউনিট সম্মেলন হয়েছে। সাংগঠনিক কার্যক্রম চলছে, তা আরও গতিশীল করার জন্য মহানগরের নেতৃবৃন্দের সমন্বয়ে ৬ জন করে নিয়ে ১৪ টি সাংগঠনিক টিম করা হবে। তারা সম্মেলন হওয়া ইউনিট সমূহে কোন বিচ্যুতি থাকলে তার রিপোর্ট মহানগর কমিটি ও আমাদের কাছে দেবে এবং ইউনিটসমূহের সম্মেলন গতিশীল করতে কাজ করবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সঞ্চালনায় বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এছাড়াও আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খানম।

চট্টগ্রামের নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এম আব্দুল লতিফ, তিন সহসভাপতি—করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী, সিটি যুগ্ম সম্পাদক সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, যুগ্ম সম্পাদক বদিউল আলম প্রমুখ।