আইভীর হ্যাটট্রিক জয়

টানা তৃতীয়বার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। নৌকা প্রতীক নিয়ে ১৯২টি কেন্দ্রে তিনি ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট।

আইভী ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে তৈমূর আলম খন্দকারকে পরাজিত করেছেন।

রোববার (১৬ জানুয়ারি) রাতে ভোট গণনা শেষে নির্বাচন কমিশনের পক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বেসরকারিভাবে এ ফল ঘোষণা করেন।

বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে রোববার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল চারটা পর্যন্ত। সারাদিন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ করা হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়ার যায়নি।

ভোটগ্রহণ চলাকালে সুষ্ঠু ভোটের বিষয়টি স্বীকার করেছেন পরাজিত প্রার্থী তৈমূর আলম খন্দকার। নির্বাচন কমিশনার মাহবুব আলম তালুকদার তার লিখিত অভিমতে জানিয়েছেন নাসিক নির্বাচন ‘সর্বোত্তম’ হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জের আলোচিত চরিত্র সাংসদ শামীম ওসমানও এ নির্বাচনকে শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য বলেছেন। এজন্য তিনি সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করেন।

গত বছরের ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।