সাংবাদিক হাবিবুর রহমান এর প্রতি আ.লীগের শ্রদ্ধা

দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। ১৯ জানুয়ারী মধ্যেরাতে রাজধানীর হাতিরঝিলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন হাবিবুর রহমান।

বুধবার ( ১৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রথম নামাজের জানাজা শেষে আওয়ামী লীগের পক্ষে থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব শাখাওয়াত মুন,জাহিদ হাসান তুষার, আশরাফ সিদ্দিক বিটু, এবিএম সারওয়ার-ই-আলম জীবন, প্রধানমন্ত্রীর সাবেক উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।

জানাজায় উপস্থিত হয়ে বাংলাদেশ আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, হাবিবুর রহমান একজন সম্ভাবনাময় সাংবাদিক ছিলেন। এমন তরুন প্রতিভাবান সাংবাদিক আমাদের দেশের জন্য খুব প্রয়োজন। সাংবাদিক হাবিবের মৃত্যুতে দেশের অনেক বড় ক্ষতি হলো। আমরা তার শুভাকাঙ্ক্ষী ছিলাম, শুভাকাঙ্ক্ষী হয়েও আমরা তার জন্য কিছু করতে পারিনি।

তিনি আরও বলেন, মোটরসাইকেল সাংবাদিকতার জন্য খুব প্রয়োজন, এটা বাদ দিয়ে সাংবাদিকতা করা যায় না। তাই সবাইকে সাবধানতার সহিত চলাফেরা করতে হবে এবং জীবন বাঁচিয়ে রেখে সাংবাদিকতা ধরে রাখতে হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নামাজের জানাজা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার বর্তমান কর্মস্থাল দৈনিক সময়ের আলো পত্রিকার অফিসে জানাজা শেষে গ্রামের বাড়ি কুমিল্লায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আওয়ামী লীগ ছাড়াও হাবিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা নিবেদন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি, জাতীয় প্রেসক্লাব, আওয়ামী লীগ বিট, কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকা, ক্র্যাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন। তার অকাল মৃত্যুতে সহকর্মী, সংবাদকর্মী, শুভাকাঙ্ক্ষীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জানাজায় উপস্থিত ছিলেন , জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন তপু, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, কবির আহমদ খানসহ বিভিন্ন সাংবাদিক নেতারা।