দেশের বিরুদ্ধে লবিস্ট নিয়োগ রাষ্ট্রদ্রোহিতার শামিল: পরশ

দেশের বিরুদ্ধে লবিস্ট নিয়োগ করে বিএনপির গোপন ষড়যন্ত্র রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর মহাখালীর আইপিএইচ স্কুল অ্যান্ড কলেজ মাঠে আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

শেখ ফজলে শামস পরশ বলেন, সম্প্রতি বিএনপির অপরাজনীতির নিদর্শন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে, যেটা আমাদের সবাইকে ব্যথিত করেছে। সেটা হলো দেশের টাকা পাচার করে বিদেশে লবিস্ট নিয়োগ করার যে আলামত বেড়িয়ে এসেছে সেটা খুবই নিকৃষ্ট মানের রাজনীতি। প্রথমত দেশের টাকা বিদেশে পাচার করা বে-আইনি অপরাধ, তারপর সেই টাকা আবার দেশের বিরুদ্ধে ব্যবহার করা, দেশের মানুষের বিরুদ্ধে ব্যবহার করা। আমি আশা করেছিলাম তারা রাষ্ট্র ও সরকার এবং রাজনৈতিক দলের মধ্যে পার্থক্য বুঝে।

পরশ বলেন, ফেব্রুয়ারি মাস, ভাষা আন্দোলনের মাস। এ মাসটি আমাদের স্মরণ করিয়ে দেয়, কীভাবে এক ঝাঁক তরুণ-যুবসমাজ মাতৃভাষার জন্য সর্বোচ্চ আত্মাহুতি দিয়েছিলেন ১৯৫২ সালের ফেব্রুয়ারি মাসে। মাতৃভাষা আমাদের পরিচয়, আমাদের সত্তা, আমাদের সংস্কৃতির বাহক।

বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, করোনায় ইতোমধ্যেই প্রমাণ করেছে যুবলীগ শেখ হাসিনার কর্মী। শেখ হাসিনার উদ্দেশ্য দেশের খেটে খাওয়া মানুষ সুখে থাকবে, শান্তিতে থাকবে, পেট ভরে ভাত খাবে, রাতে শান্তিতে ঘুমাবে। করোনা মহামারিতে কাজ করে যাচ্ছে যুবলীগের প্রতিটি নেতাকর্মী।

ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য এনামুল হক খান, মো. মোয়াজ্জেম হোসেন, সুভাষ চন্দ্র হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন প্রমুখ।