সার্চ কমিটির দেওয়া নাম প্রকাশের অনুরোধ ওয়ার্কার্স পার্টির

নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য অনুসন্ধান (সার্চ) কমিটির দেওয়া ১০ জনের নাম সিদ্ধান্ত নেওয়ার আগেই প্রকাশের জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, ইসি গঠনের জন্য সার্চ কমিটির দেওয়া নামগুলো সিদ্ধান্ত নেওয়ার আগেই জনজ্ঞাতার্থে জানাতে রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো।

বিবৃতিতে আরও বলা হয়, ইতোপূর্বেও তারা রাষ্ট্রপতিকে এই অনুরোধ জানিয়েছিলেন। এর মধ্য দিয়ে ইসি নিয়োগের বিষয়টি আরও স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা পাবে। কয়েকদিনের অক্লান্ত পরিশ্রমে ৩২৯ জনের নামের মধ্য থেকে ১০ জনের নাম নির্ধারিত সময়ের আগেই রাষ্ট্রপতির কাছে জমা দেওয়ার জন্য সার্চ কমিটিকে ধন্যবাদ জানায় ওয়ার্কার্স পার্টি। তারা সঙ্গতভাবেই বলেছেন যে, এই নাম প্রকাশ করা বা না করা রাষ্ট্রপতির এখতিয়ার। ওয়ার্কার্স পার্টি আশা করে রাষ্ট্রপতি এই ১০ নাম প্রকাশ করে এতদ্সংক্রান্ত জনদাবি পূরণ করবেন।

বিবৃতিতে অনুসন্ধান কমিটিতে কোন রাজনৈতিক দল কাদের নাম দিয়েছে জানতে চেয়ে বারংবার সুজন ও তার সহযোগীরা যে দাবি জনাচ্ছে, তা ‘অতি আবদার’ বলে অভিহিত করা হয়।

এতে উল্লেখ করা হয় আসলে ইসি নির্বাচন প্রক্রিয়াতো বটেই, রাজনৈতিক দলগুলোকে হেয় প্রতিপন্ন করাই এই তথাকথিত সংগঠনগুলোর লক্ষ্য। রাজনৈতিক দল ও নেতাদের মাইনাস করার যে রাজনীতি অতীতে হয়েছিল এটা তারই ধারাবাহিকতা।